যুক্তরাষ্ট্রে প্রথম বাংলাদেশি কোম্পানি হিসাবে বেক্সিমকো এর রপ্তানি যাত্রা শুরু

    1344

    বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস গতকাল মার্কিন যুক্তরাষ্ট্র, বিশ্বের সবচেয়ে নিয়ন্ত্রিত ড্রাগ বাজারে তার একটি ওষুধ প্রথম রপ্তানির ঘোষণা দিয়েছে। ওষুধের নাম – Carvedilol, একটি উচ্চ রক্তচাপ চিকিত্সার জন্য ব্যবহার করা হয়। প্রথমবার কোন একটি ফার্মাসিউটিক্যাল কোম্পানির বাংলাদেশে তৈরি পণ্য আমেরিকার বাজারে প্রবেশ করলো।
    “যুক্তরাষ্ট্রের বাজারে Carvedilol আমাদের প্রথম চালান হিসেবে, বাংলাদেশের ঔষধ শিল্পের জন্য একটি নতুন যুগের শুরু,” বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান ঢাকায় এক অনুষ্ঠানে বলেন। তিনি আরো বলেন, “আমরা আমাদের ক্রমাগত ফোকাস স্থাপন করে পশ্চিমা বাজারে শক্তিশালী একটি প্রধান এক্সপোর্ট দেশ হিসেবে বাংলাদেশের অবস্থানকে শক্ত করে তুলে ধরা।”
    বাংলাদেশস্থ মার্কিন রাষ্ট্রদূত মার্শা Bernicat বলেন, তিনি দেখতে চান যে মার্কিন ভোক্তাদের এখন একটি জীবনরক্ষাকারী ওষুধ নিতে হবে , যেখানে বোতলে মুদ্রিত থাকবে ‘মেড ইন বাংলাদেশ’ । যা সত্যি গর্বের। নাজমুল হাসান, বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক বলেন, মার্কিন বিশ্বের বৃহত্তম এবং সবচেয়ে লাভজনক ফার্মাসিউটিক্যাল বাজার. “ওষুধ একটি নেতৃস্থানীয় রপ্তানিকারক হিসেবে আমরা বিশ্ব বাজারে জেনেরিক ড্রাগ সুযোগ উপর পুঁজিতে করার জন্য আপ্রাণ চেষ্টা করবো।”

    আপনার মতামত দিন