যন্ত্রাইলের নন্দ লাল চেয়ারম্যানের বিরুদ্ধে ভারতের নাগরিকত্বের অভিযোগ

493

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঢাকার নবাবগঞ্জ উপজেলার যন্ত্রাইল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগের মনোনীত প্রার্থী শ্রী নন্দলাল সিং এর বিরুদ্ধে দ্বৈত নাগরিকত্বের অভিযোগ পাওয়া গেছে।

দেশের প্রচলিত আইনে দ্বৈত নাগরিকত্ব কোনো ব্যক্তি জনপ্রতিনিধি হতে পারবেন না বলে উল্লেখ থাকলেও তিনি যথারীতি বাংলাদেশের ভোটার তালিকায় নবাবগঞ্জ উপজেলার যন্ত্রাইল ইউনিয়নের জালালচর গ্রামের স্থায়ী বাসিন্দা । তিনি এখানে গত ৫বছর ইউপি চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এছাড়া চলমান ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতাতার জন্য মনোনয়ন জমা দিয়েছেন।

নন্দ লাল সিং ভারতের কলকাতা জেলায় রেশন কার্ডধারী বলে জানা গেছে। উক্ত কার্ডে তার পরিচয় উল্লেখ আছে শ্রী নন্দ লাল সিং, পিতা মৃত- মনীন্দ্র চন্দ্র সিং ঠিকানা- জেলা কলকাতা, গোপালপুর নারায়নপুর ও গ্রাম দমদম। ২০০৭ সালে পশ্চিমবঙ্গ সরকারের দেয়া রেশন কার্ডটির সিরিয়াল ২৯১০০৯। তিনি ভারতের নাগরিক হয়েও বাংলাদেশে নিবার্চনসহ সব সুবিধা ভোগ করার কারণে এলাকার সাধারণ মানুষের মধ্যে নানা প্রশ্নের জম্ম দিয়েছে।

এ ব্যাপারে নন্দলাল সিং বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা। এটা ভুয়া কার্ড। আমাকে হেয় করতে এটা করা হয়েছে। তবে ভারতের দমদমে তার ভাই থাকে বলে স্বীকার করেন।

অন্য খবর  শাইনপুকুরের ফয়সাল হত্যা মামলার আসামী গ্রেফতার

নবাবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, বাংলাদেশের ভোটার তালিকায় নাম থাকলে সে নির্বাচন করতে পারবে। সংশোধিত আইনে এব্যাপারে আইনগত কোনো বাধা নেই।

আপনার মতামত দিন