মান্নান খানের বিরুদ্ধে নবাবগঞ্জে মিছিল : আক্রমণের চেষ্টা

281

সৌম্য রোজারিওঃ ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার শোল্লা ইউনিয়ন সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান এবং তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে সেখানকার আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলো শুক্রবার বিক্ষোভ মিছিল করেছে। মিছিলকারীরা বলেন, মন্ত্রী থাকাকালে মান্নান খান অনিয়ম, দুর্নীতি, নির্যাতন, নিপীড়ন, ক্ষমতার অপব্যবহার, আর দলীয় নেতাকর্মীদের অবমূল্যায়ন করেছেন। তার ভাই মোতালেব খান, এপিএস দীপু ও সবুজ স্বেচ্ছাচার করেছেন। মিছিলে অংশ নেয় শোল্লা ইউনিয়নে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ ও ছাত্রলীগ।
মিছিলের সময় আবদুল মান্নান খান শোল্লা স্কুল অ্যান্ড কলেজের দিকে যাচ্ছিলেন। তাকে দেখে মিছিলকারীরা ছুটে গিয়ে কিল-ঘুষি মারে। তিনি দৌড় দিলে তারা ধর ধর আওয়াজ দেয়। তখন মান্নান খানকে অন্য নেতাকর্মীরা এগিয়ে এসে নিরাপত্তা দেন। স্থানীয় আওয়ামী লীগ ও একাধিক সূত্রে জানা গেছে, সন্ধ্যা সাড়ে ৫টায় আবদুল মান্নান খানের অনিয়ম, নেতাকর্মীদের অবমূল্যায়ন ও কয়েক হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগবিষয়ক সংবাদ পত্রপত্রিকায় প্রকাশিত হলে নবাবগঞ্জ আওয়ামী নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। তারই বহিঃপ্রকাশ ঘটল শোল্লায় শুক্রবার বিকাল সাড়ে ৫টায়। 

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের এক নেতা বলেন, বাম রাজনীতি করে উড়ে এসে জুড়ে বসে মন্ত্রিত্ব পেয়ে হাজার কোটি টাকার লোভ সামলাতে না পেরে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। উল্লেখ্য, এর আগে তিনি বলেন, হাইব্রিড আওয়ামী লীগ দেখতে চাই না। তার নির্বাচন বয়কট করে অবাঞ্ছিত ঘোষণা করব। দোহার আওয়ামী লীগের নেতারা তার নির্বাচন বর্জন করেছেন।সূত্রঃ যুগান্তর 

আপনার মতামত দিন