মক্কায় হামলা দেড়শ কোটি মুসলিমের উপর হামলা: শায়েখ সুদাইস

2010
কাবা শরিফের ইমাম এবং হারামাইন শরিফের তদারক কমিটির চেয়ারম্যান শায়েখ ড. আবদুর রহমান সুদাইস বলেছেন, ইয়েমেনের হুথি যোদ্ধারা

কাবা শরিফের ইমাম এবং হারামাইন শরিফের তদারক কমিটির চেয়ারম্যান শায়েখ ড. আবদুর রহমান সুদাইস বলেছেন, ইয়েমেনের হুথি যোদ্ধারা মিসাইল নিক্ষেপ করে শুধু মক্কাকে টার্গেট করেনি বিশ্বে বসবাসরত দেড়শ কোটি মুসলিমকে টার্গেট করেছে। তিনি বলেন, মক্কাকে টার্গেট করা মানেই দেড়শ কোটি মুসলিমকে টার্গেট করা।

মক্কা মুয়াজ্জমায় অনুষ্ঠিত এক প্রেস কনফারেন্সে শায়েখ বলেন, ইয়েমেনের হুথি যোদ্ধারা ইরানের শিয়াদের সহযোগিতায় মক্কার পবিত্র চিহ্ন ধ্বংসের টার্গেট করেছে। তারা মুসলমানকে ইমানি শক্তির পরীক্ষাও করতে চাচ্ছে।

উল্লেখ্য, গত পরশু হুথি যোদ্ধারা মক্কার দিকে একটি মিজাইল নিক্ষেপ করে। যদিও সৌদি সেনাবাহিনী এটিকে আকাশেই ধ্বংস করে দিতে সক্ষম হয়। তবে এটি করতে না পারলে বড় ধরনের হুমকির আশঙ্কা ছিল।

এ বিষয়ে আলোচনা করতে গিয়ে শায়েখ আস সুদাইস বলেন, হুথিদের এ কাজ চরম অন্যায়। এটি মুসলিমদের হৃদয়ে বড় ধরনের আঘাতের আলামত। তিনি বলেন, খানায়ে কাবার দিকে রকেট নিক্ষেপের বৈধতা কারো নেই। এটির জন্য হুথিদের কঠোর সাজা পেতে হবে। আর এ জন্য মুসলিমদের আরো সতর্ক হওয়ার আহ্বান জানান তিনি।

 

আপনার মতামত দিন