প্রতিমন্ত্রীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন

286

ঢাকার দোহার উপজলোয় নয়াবাড়ী ইউনিয়নরে অরঙ্গবাদ এলাকায় পদ্মা নদী ভাঙ্গণে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ টাকা ও চাউল বিতরণ করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় গৃহায়ন ও গনপূর্ত প্রতিমন্ত্রী  এ্যাড. আব্দূল মান্নান খান।

গত ১৮ জুলাই দুপুর ২ টায় ঢাকা জলোর দোহার উপজলোয় নয়াবাড়ী ইউনিয়নের অরঙ্গবাদ এলাকায় পদ্মা নদী ভাঙ্গণে ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারের মাঝে নগদ ৩ হাজার টাকা এবং ১০ কেজি করে চাউল বিতরণ করেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় গৃহায়ন ও গনপূর্ত প্রতিমন্ত্রী  এ্যাড. আব্দূল মান্নান খান  মোট ১৫৬ টি ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে এ ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

প্রতিমন্ত্রী এসময় বলেন আমি আপনাদের ছেলে এবং আপনাদের পাশে সবসময় থাকব। আমি নির্বাচনের সময় কথা দিয়েছিলাম, আপনাদের আপদে বিপদে দঃসময় আপনাদের পাসে থাকব। 

মন্ত্রীর বক্তব্য দেওয়ার সময় একলোক বলেন, আমাদের কি ভাবে পুনর্বাসন করবেন এর একটা ব্যাবস্থা চাই আপনার কাছে। আমাদের এই ১০ সের চাউলে কিছুই উপকারে আসবেনা। আপনি আমদেরকে নির্বাচনের সময় যে প্রতিশ্রুতি দিয়েছিলেন নদী ভাঙ্গন থেকে নয়াবাড়ীকে রক্ষা করবেন তার বাস্তবায়ন চাই। আমাদের হাট গেছে, বাড়ী গেছে, জীবন গেছে, সব গেছে রাস্তার ফকির আমরা।

অন্য খবর  শিক্ষক সংকটে নবাবগঞ্জের অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়

এসময় প্রতিমন্ত্রী  আপনাদের বিপদ মানে আমার বিপদ, শেখ হাসিনার বিপদ আমাদের সবার বিপদ। আপনাদের জন্য খাস জমি যদি না পাই, তাহলে সাবাই মিলে ফান্ড করে জমি কিনে আপনাদের পুনর্বাসন করা হবে ইনসাআল্লাহ।

এ সময়ে আরো উপস্থতি ছিলেন  দোহার উপজলো নির্বাহী র্কমর্কতা মোহাম্মদ আল-আমনি, কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ, দোহার উপজলো ভাইস চেয়ারম্যান আলী আহসান খোকন শিকদার,  দোহার উপজলো আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল, দোহার থানা ভারপ্রাপ্ত র্কমর্কতা আলমগীর হোসেন, প্রতিমন্ত্রীর সহধর্মীনি জনাবা হাসিনা মান্নান, নয়াবাড়ী ইউনয়িনরে চয়োরম্যান শামীম আহাম্মদে হান্নান এবং দোহার প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ।

আপনার মতামত দিন