বিদেশ থেকে প্রায় ৪ লক্ষ কোটি টাকার বিনিয়োগ প্রতিশ্রুতি এনেছি – সালমান এফ রহমান

73

ঢাকা -১ সাংসদ এবং প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, দুই দিনের আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলনে সব মিলিয়ে প্রায় ৫ বিলিয়ন ডলার বা সাড়ে ৪২ হাজার কোটি টাকার বিনিয়োগ প্রতিশ্রুতি পাওয়া গেছে।

তিনি বলেন, যদিও এবারের সম্মেলনে বিনিয়োগ প্রতিশ্রুতি পাওয়ার চেয়ে বাংলাদেশের বিনিয়োগের সম্ভাব্য খাতগুলোকে তুলে ধরাই মূল উদ্দেশ্য ছিল।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, বিদেশি বিনিয়োগকারীরা বাংলাদেশ সম্পর্কে জানতে চেয়েছেন। আমরা তাদেরকে নতুন বাংলাদেশ সম্পর্কে ধারণা দিয়েছি। তারা বাংলাদেশ সম্পর্কে জেনে অভিভূত হয়েছেন।

তিনি আরও বলেন, এবারের বিনিয়োগ সম্মেলন বিশ্বব্যাপী বাংলাদেশ সম্পর্কে ব্যাপক আগ্রহ সৃষ্টি করেছে। বিশেষ করে দেশের শীর্ষ ১১টি কৌশলগত খাত নিয়ে সম্মেলনের কারিগরি আলোচনাগুলোতে সংশ্লিষ্ট খাতের সম্ভাবনার দিকগুলো ফুটে উঠেছে। বিশ্বকে নতুন বাংলাদেশ সম্পর্কে জানানো গেছে।

সোমবার সম্মেলনের সমাপনী অধিবেশনে তিনি এসব তথ্য জানান। রাজধানীর হোটেল র‌্যাডিসনে দুই দিনের এ আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলনের আয়োজক বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)।

সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বক্তব্য রাখেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও বিডা নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম।

আপনার মতামত দিন