বাক প্রতিবন্ধী নারীকে চলন্ত বাস থেকে ফেলে দেয়ার ঘটনায় চালক ও হেলপার আটক

288

নবাবগঞ্জ-ঢাকা সড়কে চলাচলকারী এন মল্লিক পরিবহনের শীতাতপ নিয়ন্ত্রিত একটি বাস থেকে বাকপ্রতিবন্ধী এক নারীকে ধাক্কা দিয়ে ফেলে দেয়ার ঘটনায় ওই বাসের চালক ও হেলপারকে আটক করেছে র‌্যাব-১০ এর সদস্যরা।

আজ মঙ্গলবার সকালে তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১০ এর মেজর শাহরিয়ার জিয়াউর রহমান। আটককৃতরা হলেন- মো. সবুজ (২৫) ও মো. নাহিদ (১৯)। সবুজ ওই বাসটির চালক ও নাহিদ হেলপার হিসেবে কর্মরত ছিলেন।

মেজর শাহরিয়ার জিয়াউর রহমান জানান, কেরানীগঞ্জের কুচিয়ামারা এলাকা থেকে রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় বাসটিও জব্দ করা হয়। তিনি আরও বলেন, এ বিষয়ে আজ (মঙ্গলবার) বিকেলে র‌্যাব সদর দফতরে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।

চলন্ত বাস থেকে ওই নারীকে ধাক্কা দিয়ে ফেলে দেয়ার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। গত ৭ মার্চ ঢাকা-নবাবগঞ্জ সড়কের রোহিতপুর নামক স্থানে ঘটনাটি ঘটে। ভিডিওতে দেখা যায়, সড়কটিতে চলাচলকারী এন মল্লিক পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১৩-১৫২১) শীতাতপ নিয়ন্ত্রিত একটি বাস থেকে হঠাৎ করে এক নারীকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়।

অন্য খবর  খালেদা জিয়াকে মুক্তি দিয়ে গণতন্ত্র চর্চার পথে ফিরে আসুনঃ আ’লীগকে দুদুর আহবান

গাড়ি থেকে ধাক্কা দিয়ে এক নারীকে ফেলে দেয়ার ঘটনা চোখের সামনে দেখে হতবাক হয়ে যায় আশপাশের লোকজন। তারা আঘাতপ্রাপ্ত ওই নারীকে প্রাথমিকভাবে টেনে তুলে তাকে সুস্থ করার চেষ্টা করেন। কথা বলার চেষ্টা করেন ওই নারীর সাথে। আহত ওই নারী ইশারায় জানান তিনি কথা বলতে পারেন না। পরে তাঁর হাতে একটি কলম দেয়া হলে পুরো ঘটনা লিখে জানান তিনি।

ওই নারী লেখেন, “বাসটি থেকে কোনাখোলা থেকে উঠাইছে, ভাড়া নাই, এন মল্লিক আমার থেকে কোনওদিন ভাড়া নেয় না, কিন্তু ওরা ভাড়া চায়, দিতে না পারায় এমন ব্যবহার!”

আরও একটি কাগজে তিনি লেখেন, “এখন যাব কি করে, পা দিয়ে হাঁটতে পারছি না ব্যথায়। আমারে একটু ব্যথার ওষুধ দিবা, দুই কান ভন ভন করছে, ব্যথা করছে, মাথা ধরছে। তার বাড়ি জয়পাড়া ঋষিপাড়ায়। নিচে লিখেন, ওই হেলাপারের নাকি জরিমানা দিতে হবে, আমার ভাড়া নাই তাই। এন মল্লিক ওঠায়ে দিবে জয়পাড়ার গাড়িতে।

তবে শেষ খবর পাওয়া পর্যন্ত বাক প্রতিবন্ধী ওই নারীর খোঁজ পায়নি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এদিকে এ ঘটনার প্রতিবাদে সোমবার নবাবগঞ্জে মানববন্ধন করে স্থানীয়রা।

আপনার মতামত দিন