বাংলাদেশে ডেঙ্গু সংক্রমণ: একদিনে ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬৫ জন

15

বাংলাদেশে এডিস মশাবাহিত ভাইরাস ডেঙ্গু আক্রান্ত হয়ে শনিবার (১০ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে।

একই সময়ে নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন আরও ২৬৫জন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট ২৬৬জনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, নতুন আক্রান্তদের মধ্যে ১৪৪ জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন।বাকি ১২১জন ভর্তি হয়েছেন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে। বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে এক হাজার ১৮১জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন।এদের মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬৯৭ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালে ৪৮৪ জন চিকিৎসা নিচ্ছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, চলতি বঝর ১ জানুয়ারি থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত, ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৬০ হাজার ৭৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে, ঢাকায় ৩৮ হাজার এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২২ হাজার ৭৮জন ডেঙ্গু রোগী।অন্যদিকে, চিকিৎসা শেষে ৫৮ হাজার ৬৩১জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ৩৭ হাজার ১৩৯ জন ঢাকার এবং বাকি ২১ হাজার ৪৯২ জন ঢাকার বাইরের বাসিন্দা।

আপনার মতামত দিন