বর্ণিল আয়োজনে নবাবগঞ্জ এসোসিয়েশনের বনভোজন

352
বর্ণিল আয়োজনে নবাবগঞ্জ এসোসিয়েশনের বনভোজন

প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন নবাবগঞ্জ এসোসিয়েশন অব ইউএসএ এর বনভোজন গত ৬ আগষ্ট রবিবার বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হয় নিউইয়র্ক লং আইল্যান্ডের হ্যাকশেয়ার স্টেট পার্কে। বনভোজনে জ্যাকসন হাইটস থেকে সকাল ১০টায় বাস ছেড়ে যায় পার্কের উদ্দেশ্যে। স্পর্টে পৌঁছার পরপরই নবাবগঞ্জবাসীর সবর উপস্থিতি বনভোজন মিলনমেলায় পরিনত হয়। এ সমেয় আমন্ত্রিত অতিথি ও প্রবাসী নবাবগঞ্জবাসী তাদের স্বাগত জানান সংগঠনের সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ মিলন মোল্লা, বনভোজন উপ-কমিটির আহবায়ক মনসুর আলম ও সদস্য সচিব মোহাম্মদ উজ্জ্বল বিপুলসহ কর্মকর্তারা।

অনুষ্ঠানের প্রধান অতিথি যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ আলহাজ্ব আব্দুল লতিফ ও বিশেষ অতিথি ঢাকা জেলা এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা ডা: তাজুল ইসলাম, ঢাকা কলেজের সাবেক অধ্যাপক প্রফেসর আনোয়ার হোসেন, কুমিল্লা মহানগর সোসাইটির সভাপতি ইশতিয়াক রুমিসহ সংগঠনের কর্মকর্তাবৃন্দ সম্মিলিতভাবে বেলা ১২টায় বেলুন উড়িয়ে বনভোজনের উদ্বোধন করেন। এরপর শুরু হয় বিভিন্ন ইভেন্টে খেলাধুলা।

এতে ফুটবল প্রীতিম্যাচ, শিশু-কিশোর, বড়দের দৌড় প্রতিযোগিতা, যেমন খুশী তেমন সাজো, রশিটানাটানি, মহিলাদের বালিশ খেলাসহ বিভিন্ন ইভেন্টে সাজানো অনুষ্ঠান গুলো ছিল প্রানবন্দ্বকর।

অন্য খবর  ফরাক্কা ব্যারেজের ছবি তোলায় দুই বাংলাদেশি আটক

সকালে নাশতা, দুপুরে খাবার, বিকেলে জ্বাল-মুড়ি, হটডগ, তরমুজ, তৃপ্তিসহকারে ভোগ করেন আমন্ত্রিত অতিথিরা। বনভোজনে আয়োজকদের চেষ্টা ছিল সবার কাছে উপভোগ্য এবং স্বতঃস্ফূর্ত করে তোলা। এতে খাবার পরিবেশন করেন নিউইয়র্কে জনপ্রিয় নীরব রেষ্টুরেন্টে। বিকেলে সেলিম ইব্রাহিমের পরিচালনায় সাংষ্কৃতিক পর্বে সঙ্গীত পরিবেশন করেন রুবিনা শিল্পী, আয়শা আখতার, শাওন, সোমা রহমান, আইরিন গমেজ, সেলিম ইব্রাহিম।

বনভোজনে আকর্ষণীয় ইভেন্ট ছিল র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্রতে প্রথম পুরস্কার স্বর্নালংকার, দ্বিতীয় পুরস্কার নিউইয়র্ক-ঢাকা- নিউইয়র্ক টিকিট, তৃতীয় পুরস্কার আইপ্যাড, চতুর্থ পুরস্কার ল্যাপটপ, পঞ্চম পুরস্কার ৩২ ইঞ্চি টেলিভিশন, ষষ্ঠ পুরস্কার ডিজিটাল ক্যামেরাসহ ১২টি আকর্ষণীয় পুরস্কার ছিল। র‌্যাফেল ড্রতে প্রথম পুরস্কার ইশরাত ইব্রাহিম, দ্বিতীয় পুরস্কার মিঠু, তৃতীয় ও চতুর্থ পুরস্কার পেয়েছেন ওয়াজেদ মিয়া। বিকেলে সংক্ষিপ্ত সভা সংগঠনের সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো: মিলন মোল্লার পরিচালনায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সাবির্ক তত্বাবধানে ছিলেন বদরুল ইসলাম খান বাদল, মীর রেজাউল হক রেজা, এস মিয়া তৌহিদ, রোকেয়া আক্তার, বখতিয়ার রহমান খোকন।

সহযোগিতায় ছিলেন, উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক তানভীর এ মিলন, মাহমুদ সিদ্দিক, মোহাম্মদ আলী, যুগ্ম সদস্য সচিব শেখ আব্দুল মালেক, গনেশ কীর্ত্তনিয়া, মজিবুর রহমান বাবু, রুবেল চৌধুরী। প্রধান সম্বয়কারী আমিন মেহেদী বাবু, সমন্বয়কারী মোহাম্মদ বাবুল দেওয়ান, এম, রহমান সাচ্চু, আপ্যায়নে ওয়াজেদ মিয়া, প্রচারে, আসাদ জামান, অর্থ সংগ্রহে শফিকুর রহমান সফিক, মোহাম্মদ উজ্জ্বল, ত্রুীড়া ছিলেন, মানিক মিয়া ওয়াদুদ, শামীম আহমেদ, শহিদুজ্জ্বামান বাবু, মো: পলাশ। ওয়াজেদ মিয়ার আপ্যায়নে উপস্থিত সকলে মুগ্ধ ছিলেন। অনুষ্ঠান পরিচালনায় সহযোগিতায় ছিলেন গণেষ কীর্ত্তনিয়া।

অন্য খবর  মালয়েশিয়ায় চলছে ব্যাপক ধরপাকড় আতংকিত বাংলাদেশিরা

সমাপনি বক্তব্যে আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জানিয়ে সভাপতি মো: গিয়াস উদ্দিন বলেন, দেশ ও প্রবাসে নবাবগঞ্জবাসীর কল্যাণে আমরা এক ও অভিন্ন। আমরা চাই সকলের মধ্যে ঐক্য। আর আজকের আয়োজনে তার উজ্জ্বল প্রমাণ। তিনি বনভোজন সংগঠনের বর্তমান সাবেক কর্মকর্তা, র‌্যাফেল ড্র স্পন্সরসহ উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা জানান এবং সংগঠনের কল্যাণে দল ও মতের উর্ধে এগিয়ে আসার আহবান জানান।

আপনার মতামত দিন