ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে দোহারে মানববন্ধন

106

ঢাকার দোহার উপজেলায় ফিলিস্তিনে দখলদার ইসরায়েলি বাহিনীর আগ্রাসনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
বৃহস্পতিবার (২০ মে) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার জয়পাড়া থানার মোড় এলাকায় এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বিলাসপুর ইসলামী কল্যাণ ফাউন্ডেশন।
এসময়ে একটি প্রতিবাদ মিছিল করে জয়পাড়া থানার মোড় হয়ে রতন চত্বরে এসে মিলিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, এবারের ঈদুল ফিতরে বিশ্বের অন্য মুসলমানরা যখন পরিবার-পরিজন নিয়ে ঈদের দিনের আনন্দ ভাগাভাগি করছেন। ফিলিস্তিনি অধিবাসীরা তখন ব্যাস্ত স্বজনের লাশ দাফনে। এছাড়া তারা ব্যাস্ত বোমা ও গুলিতে ক্ষতবিক্ষত স্বজনদের প্রাণ বাঁচানোর আপ্রাণ চেষ্টা করেছে।

বক্তারা আরও বলেন, দখলদার ইসরায়েলী বাহিনী ধারবাহিকভাবে ফিলিস্তিনের স্বাধীনতাকামী মানুষের ওপর হামলা চালিয়ে যাচ্ছে এবং হত্যাকান্ড- সংঘটিত করছে। বিশ্ব জনমতকে উপেক্ষা করে মার্কিন নেতৃত্বাধীন সাম্রাজ্যবাদী গোষ্ঠী ফিলিস্তিন জনগোষ্ঠীকে তাদের আবাসস্থল থেকে উচ্ছেদ করে ইসরায়েল নামক রাষ্ট্র প্রতিষ্ঠা করার মাধ্যমে মধ্যপ্রাচ্যে তাদের নিরঙ্কুশ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করার নীলনকশা বাস্তবায়ন করে আসছে।

মানববন্ধনে ফিলিস্তিনে গণহত্যা বন্ধের আহ্বান জানিয়ে বক্তারা আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ। তিনি ইজরায়েলকে সন্ত্রাসী রাষ্ট্র ঘোষণা করেছেন। একইসাথে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট দাবী রাষ্ট্রীয়ভাবে ইজরায়েলের পৃষ্ঠপোষকদের পণ্য বর্জনের ডাক দিয়ে অবিস্মরণীয় হয়ে থাকবেন।

অন্য খবর  দোহারে সাবেক ছাত্রলীগ নেতার ওপর হামলা: কুপিয়ে জখম

তারা বলেন, ফিলিস্তিনের ওপর, মুসলমানদের ওপর ইসরায়েলের হামলা এবারই প্রথম নয়, তারা যখনই সুযোগ পেয়েছে হামলা-গণহত্যা চালিয়েছে। এবার তারা এমন এক সময় গণহত্যা চালাচ্ছে, যখন সারা বিশ্ব করোনায় বিপর্যস্ত। ইসরায়েলের এই নারকীয় বর্বরোচিত গণহত্যা, শিশু হত্যা, নারী হত্যার তীব্র নিন্দা জ্ঞাপন করছি। ইসরায়েল নিঃসন্দেহে মানবতাবিরোধী অপরাধে অপরাধী। তাদের মানবতাবিরোধী কাজের প্রতি আমারা তীব্র নিন্দা জানাই।
মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার ও উপস্থিত পথচারীরা অংশ নেন।

আপনার মতামত দিন