পৌরসভা নির্বাচন স্থগিত: পৌরবাসীর ক্ষোভ

288

দীর্ঘ ১৩ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া দোহার পৌরসভা নির্বাচনকে নিয়ে যে উৎসাহ সৃষ্টি হয়েছিল তাতে ভাটা পরলো হাইকোর্টের এক নির্দেশে। দোহার পৌরসভার ৪ন নাম্বার ওয়ার্ডের সাথে মাহমুদপুর ইউনিয়নের ৬ নাম্বার ওয়ার্ডের সীমানা সংক্রান্ত জটিলতায় স্থগিত হওয়ার পথে দোহার পৌরসভা নির্বাচন।

অনুন্নয়নের বেড়া জালে আটকে থাকা দেশের সবচেয়ে দ্রুত প্রথম শ্রেনীতে উন্নীত এই পৌরসভা নির্বাচনকে ঘিরে দোহার পরিনত হয়ে উঠেছিল উৎসবের এলাকায়। ১৩ বছরের ইতিহাসে এই পৌরসভা নাগরিকদের কাছ থেকে উচ্চ হারে কর গ্রহণ করা ছাড়া আর তেমন কিছুই করে নি বললে চলে।

উন্নয়নস্থবিরতায় বিরক্ত পৌরবাসী এই নির্বাচনকে ঘিরে নতুন করে আশা দেখেছিল, নির্বাচনকে সবাই পরিবর্তনের হাতিয়ার হিসাবে নিয়েছিল। ঠিক তখনই ৪নাম্বার ওয়ার্ডের ভোটার তালিকার উপর ৩ মাসের স্থগিতাদেশ আসায় নির্বাচন নিয়ে শুরু হয়েছে দোলাচাল।

নির্বাচন স্থগিত হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন পৌরবাসীরা। অনেকের মতে এটি একটি ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। পৌর এলাকায় দেখা দিয়েছে পৌরসভার ফান্ডে থাকা টাকা নিয়ে বিভিন্নমুখী গুজব।

দীর্ঘদিন অনুন্নয়নের বেড়া জালে আটকে থাকা পৌরবাসী চায় অতি দ্রুত নতুন পৌরপ্রধান যিনি শক্ত হাতে পৌরসভার উন্নয়নের জন্য কাজ করবেন।

আপনার মতামত দিন