নবাবগঞ্জে মেছো বাঘের কামড়ে চাচা-ভাতিজা আহত

747

নবাবগঞ্জ উপজেলায় একটি মেছো বাঘের কামড়ে চাচা বজলু মৃধা (৪০) ও ভাতিজা রাসেল (২০) নামে ২ ব্যক্তি আহত হয়েছেন। গত শনিবার সকালে উপজেলার শোল্লা ইউনিয়নের দক্ষিণ বালুখণ্ড এলাকায় এ ঘটনা ঘটে। বাঘটি আটক করে স্থানীয় চেয়ারম্যান মো. ফজলুল হকের বাড়িতে খাঁচায় বন্দি করে রাখা হয়েছে বলে জানা গেছে। আহত বজলু মৃধা উপজেলা দক্ষিণ বালুখণ্ড গ্রামের চান্দু মৃধার ছেলে এবং রাসেল মৃধা একই গ্রামের আফসার মৃধার ছেলে।

আহত বজলু মৃধা জানান, এদিন সকালে দক্ষিণ বালুখণ্ড এলাকায় বজলু মৃধার বাড়ির ধানের গোলার স্থান পরিবর্তন করতে গেলে গোলার ভেতর বাঘটি দেখতে পান। এ সময় তিনি নিজে ও তার ভাতিজা রাসেল বাঘটি ধরতে গেলে দুজনকেই কামড় দেয় ওই বাঘ।  তাৎক্ষণিকভাবে এলাকাবাসী এগিয়ে এসে বাঘটি আটক করে স্থানীয় চেয়ারম্যান মো. ফজলুল হকের বাড়িতে দিয়ে আসে।

তিনি আরো জানান, সে ও তার ভাতিজা উপজেলা স্বাস্থ্য কমপেক্সে চিকিৎসা নিয়েছেন।

ইউপি চেয়ারম্যান মো. ফজলুল হক ফজল জানান, বাঘটি তার বাড়িতে লোহার খাঁচায় বন্দি করে রাখা হয়েছে। বাঘটির উচ্চতা পৌনে ২ ফুট ও ৪ ফুট লম্বা। কেউ বলছে এটি মেছো বাঘ কেউবা বলছে বন বিড়াল।

অন্য খবর  নবাবগঞ্জে ট্রলিগাড়ীর ধাক্কায় নারী নিহত

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল আহসান জানান, উপজেলা বন বিভাগকে বিষয়টি জানানো হবে এবং সেটি সংগ্রহ করার মতো হলে চেয়ারম্যানের বাড়ি থেকে এনে চিড়িয়াখানায় পাঠানো হবে।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নায়ারণ চন্দ্র সরকার বলেন, বিষয়টি আমার জানা নেই তবে খোঁজ নিয়ে দেখছি।

আপনার মতামত দিন