নবাবগঞ্জে অপহৃত ব্যবসায়ী মাওয়া ঘাটে উদ্ধার

470

ঢাকার নবাবগঞ্জে আনিছুর রহমান রমিজ (৩৪) নামে এক ব্যবসায়ীকে ঢাকা শাপলা চত্বর থেকে অপহরণের ৯ দিন পর মুন্সিগঞ্জ মাওয়াঘাট পদ্মাপাড় থেকে স্থানীয় লোকজন অসুস্থ অবস্থায় উদ্বার করে স্থানীয় পুলিশ ফাঁড়িতে হস্তান্তর করেন। গত বুধবার ওই ব্যবসায়ী কাজে ঢাকা গেলে মতিঝিল শাপলা চত্বর থেকে অপহরণের শিকার হন।

অপহ্নত ব্যবসায়ী রমিজ নবাবগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসে স্ট্যাম্পের ব্যবসা করেন। তিনি নবাবগঞ্জ সদরের মৃত শারজাহানের পুত্র।

ব্যবসায়ী  রমিজের বরাত দিয়ে তার পরিবার জানান, রমিজ গত ২০শে জুলাই বুধবার ব্যবসায়ী কাজে ঢাকায় যান। অপহরণকারীরা তাকে মতিঝিল শাপলা চত্বর থেকে একটি মাইক্রোবাসে উঠিয়ে নেয়। এসময় অপহরণকারী আরো ৩ জনকে অপহরণ করেন বলে তিনি জানান। তিনিসহ ৪ জনকে নিয়ে অপহরণকারী বিভিন্ন জায়গায় ঘুরতে থাকেন। সারাক্ষণই তাদের মুখ কালো কাপড় দিয়ে ঢেকে রাখা হতো। ফলে ওই ব্যবসায়ী কাউকে চিনতে পারেনি বলে জানা যায়। এই সময় বেশি ভাগ সময়ই তাদের অচেতন করে রাখা হতো।

বৃহস্পতিবার সকালে তার জ্ঞান ফিরলে তিনি নিজেকে মাওয়া ঘাটের পদ্মার পাড়ে দেখতে পান। এই সময় স্থানীয়রা উদ্ধার করে তাকে মাওয়া পুলিশ ফাঁড়িতে দিয়ে আসে। পুলিশের পক্ষ থেকে অপহরণের শিকার ব্যবসায়ীর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হলে বৃহস্পতিবার রাতে নবাবগঞ্জ থানা পুলিশের সহায়তায় ঘটনার ৯ দিন পর তাকে উদ্ধার করা হয়।

অন্য খবর  আমি প্রতিজ্ঞা করেছি, ঢাকা জেলায় উন্নয়নের বিপ্লব ঘটাব: মাহবুবুর রহমান

বর্তমানে তিনি নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। তবে তার সঙ্গে অপহরণের শিকার অপর ৩ জনের পরিচয় ও তার বর্তমান অবস্থার কথা কিছু বলতে পারেনি উদ্ধার হওয়া ব্যবসায়ী। পরিবার সূত্রে আরো জানা যায়, ২০শে জুলাই নিখোঁজ হওয়ার পর পরিবারের পক্ষ থেকে থানায় একটি জিডি করা হয়েছিল।

এ ব্যাপারে নবাবগঞ্জ থানার উপপরিদর্শক আনিছুর রহমান বলেন, মাওয়া পুলিশ ফাঁড়ি থেকে আমাদের জানানো হলে আমি ফোর্সসহ ঘটনাস্থল থেকে অপহরণের শিকার ব্যবসায়ীকে উদ্ধার করে নবাবগঞ্জ নিয়ে আসি। অসুস্থ থাকায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আপনার মতামত দিন