নবগঠিত কমিটি নিয়ে উত্তাল নবাবগঞ্জ ছাত্রলীগ

936
নবগঠিত কমিটি নিয়ে উত্তাল নবাবগঞ্জ ছাত্রলীগ

কোন পূর্ব ঘোষনা ছাড়াই অনেকটা আকস্মিক ভাবেই ১৪ ফেব্রুয়ারি ঢাকা জেলা উত্তর ও দক্ষিনের কমিটির সাথে ঘোষনা করা হয় নবাবগঞ্জ ছাত্রলীগের। কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক দ্বারা ঘোষনা করা এই কমিটির বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েছে নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের একটি অংশ। এই কমিটি ঘোষনাকে কেন্দ্র করে আজ বৃহস্পতিবার নবাবগঞ্জ উপজেলায় বিক্ষোভ মিছিল ও ভাংচুর চালিয়েছে পদ বঞ্চিত ছাত্রলীগ নেতা কর্মীরা।

গত ১৪ ফেব্রুয়ারি বুধবার মেহেদী হাসান রানা কে সভাপতি ও সাইফুল বারী শান্তকে সাধারন সম্পাদক করে নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এই ঘোষিত উপজেলা কমিটিকে ‘পকেট কমিটি’ আখ্যায়িত করে ওই কমিটি বাতিলের দাবিতে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা বৃহস্পতিবার এই বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ চলাকালে যানবাহন ভাংচুরের ঘটনাও ঘটে। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা ‘কালো বিড়াল কালো ভাই এই কমিটি মানি নাই’ শ্লোগান সংবলিত ব্যানার নিয়ে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে। মিছিল চলাকালে ছাত্রলীগের অপরাংশের কয়েকজন নেতাকর্মী এগিয়ে এলে তাদেরকে ধাওয়া করে বিক্ষোভকারীরা। এসময় উত্তেজনা ছড়িয়ে পড়লে যানবাহন ভাংচুরের ঘটনাও ঘটে।

অন্য খবর  নবাবগঞ্জে জ্বালানি বিষয়ক প্রতিযোগিতা

নবগঠিত কমিটি নিয়ে উত্তাল নবাবগঞ্জ ছাত্রলীগ

বিক্ষুদ্ধ নেতাকর্মীরা অভিযোগ করেন, সাধারনত উপজেলা কমিটি অনুমোদন দেয় জেলা কমিটি। কিন্তু নবগঠিত কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। এটা একটি ষড়যন্ত্রমূলক পকেট কমিটি। এ ধরনের পকেট কমিটি দলের জন্য ক্ষতিকর। আমরা এ কমিটি বাতিল করে অবিলম্বে সম্মেলনের মাধ্যমে উপজেলা ছাত্রলীগের একটি শক্তিশালী কমিটি গঠন করার দাবি জানাই।

আপনার মতামত দিন