নদীখেকোদের কবলে নবাবগঞ্জের ইছামতি ও কালীগঙ্গা

    674
    My beautiful picture

    নিউজ৩৯ঃ নবাবগঞ্জ উপজেলার নদীখেকোদের কবলে পড়েছে উপজেলার ইছামতি ও কালীগঙ্গা নদী। উপজেলার অধিকাংশ মানুষ কৃষি কাজের সাথে জড়িত। সম্প্রতি এক শ্রেণীর অসাধু নদীখেকো নদীর পাড়ের জমিসহ বিভিন্ন জমি থেকে মাটি কেটে বিক্রি করছে ।ফলে সাধারন জনগণ জমি বসতবাড়ী হারিয়ে পথে বসছে।

    নিউজ৩৯এর এই প্রতিবেদক সরেজমিনে গিয়ে দেখেন, কালীগঙ্গা নদীর খৈতা খেয়া ঘাট, কোন্ডা খেয়া ঘাট, নয়নশ্রীর খানেপুর, মেলেং ও মাতাপপুর কাটাখালী এলাকা, দৌলতপুর-তুলশিখালী, ইছামতি নদীর সাইলকা খেয়া ঘাট সংলগ্ন বিশাল এলাকা জায়গাজুড়ে কোনো রকম নিয়মনীতির তোয়াক্কা না করে কৃষি জমির মাটি কেটে বিক্রি করছে এলাকার প্রভাবশালী খুদু মেম্বার ও এপেলো মেম্বার নজরুলসহ বেশ কয়েক জন ভূমিখেকো চক্রের সদস্যরা। মাহেন্দ্র গাড়ী করে উপজেলার বিভিন্ন স্থাপনা ও ইটভাটায় নিয়ে যাওয়া হচ্ছে বিক্রির জন্য। আবার মাটি ও বালু ভর্তি গাড়ী কাচা সড়ক গুলোতে চলাচলের কারনে সড়কের অবস্থা খুবই নাজুক হয়ে পড়ছে। তিনি বলেন, যা দেখেও না দেখার ভান করছে স্থানীয় প্রশাসনের কর্তা ব্যাক্তিরা।

    সামনে বর্ষা মৌসুম। জমি-জমা, ভিটে-মাটি হারানোর ভয়ে আতংকিত মানুষ বাস করছে নদীর ধারে। যে কোন সময় এই বালু ও মাটি উত্তোলনের কারণে নদী ভাঙ্গন ভয়াবহ রুপ ধারন করেছে।

    অন্য খবর  পরীক্ষা যখন ভোগান্তি

    ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন নিউজ৩৯কে বলেন, নিয়ম নীতির বাইরে কেও না অনিয়ম করলে ব্যবস্থা নেয়া হবে।বিষয়টি খতিয়ে দেখা হবে।

    আপনার মতামত দিন