ধর্ষণের প্রতিবাদে দোহারে শিক্ষার্থীদের মানববন্ধন

165
ধর্ষণের প্রতিবাদে দোহারে শিক্ষার্থীদের মানববন্ধন

সারাদেশে একের পর এক ধর্ষণের ঘটনার প্রতিবাদে এবং এর সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ঢাকার দোহারের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (৭ অক্টোবর) সকালে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থী, দোহার- নবাবগঞ্জের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা ও  জয়পাড়া বিশ্ববিদ্যালয় কলেজের সাধারণ শিক্ষার্থীরা এ কর্মসূচির আয়োজন করেন।

সকালে শিক্ষার্থীরা ধর্ষণবিরোধী শ্লোগান সম্বলিত কয়েকটি প্লাকার্ড নিয়ে উপজেলা রতন চত্ত্বর এসে অবস্থান নেয়। পরে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল করে সবাইকে নিজ নিজ স্থান থেকে প্রতিবাদ ও ধর্ষকদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। এসময় ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদন্ডের দাবি করেন তারা।

জয়পাড়া বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী তাহমিনা আক্তার ও মীম আক্তার বলেন, স্বাধীন দেশের এই মানচিত্রে আমাদের মা-বোন আজ নিরাপদ নেই। প্রতিদিনই কোথাও না কোথাও নির্যাতন, ধর্ষণ কিংবা শ্লীলতাহানির শিকার হচ্ছেন নরপশুদের হাতে। ধর্ষকদের বিরুদ্ধে সামাজিকভাবে আন্দোলন গড়ে তোলার আহবান জানান তারা।

এই মিছিলে সংহতি প্রকাশ করে দোহার উপজেলা ছাত্রলীগ, জয়পাড়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলী্‌গ, দোহার উপজেলা ছাত্রদল ও  জয়পাড়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল।

অন্য খবর  কনস্টেবলে নির্বাচিত নবাবগঞ্জের ১৩২ জনকে সংবর্ধনা

এসময় উপস্থিত ছিলেন, দোহার উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক রাজীব শরীফ, জয়পাড়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি পান্নু চোকদার, সাধারন সম্পাদক আব্দুর রহমান শান্ত ও কাটাখালি মিছের খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. জামান সহ আরো অনেকে ।

আপনার মতামত দিন