দোহার-নবাবগঞ্জে কর্মসংস্থান বাড়িয়ে বেকারত্ব নির্মূল করব: সালমা ইসলাম 

64
দোহার-নবাবগঞ্জে কর্মসংস্থান বাড়িয়ে বেকারত্ব নির্মূল করব: সালমা ইসলাম 

ঢাকা-১ আসনে লাঙ্গল প্রতীকের প্রার্থী জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম বলেছেন, নির্বাচিত হলে দোহার ও নবাবগঞ্জে কৃষিভিত্তিক শিল্প এলাকা গঠনে কাজ করব। ফলে এই অঞ্চলের দীর্ঘদিনের সমস্যা বিদ্যুৎ ও পানির সংকট নিরসন হয়ে যাবে।  পাশাপাশি কৃষি ও শিল্পের ব্যাপক উন্নয়ন ঘটিয়ে কর্মসংস্থান বৃদ্ধি করে দোহার-নবাবগঞ্জে বেকারত্ব নির্মূল করব।

বুধবার দুপুরে নবাবগঞ্জের যন্ত্রাইল চন্দ্রখোলা এলাকায় ভোটারদের সঙ্গে উঠানবৈঠকে এসব কথা বলেন সালমা ইসলাম।

সাবেক প্রতিমন্ত্রী সালমা ইসলাম বলেন, আপনারা আমার পাশে থাকুন, আমি আপনাদের কথা দিচ্ছি— আমি এই দোহার-নবাবগঞ্জের জনসাধারণের জীবনমানের উন্নয়নের পাশাপাশি কৃষকের মান উন্নয়নে কৃষকদের আধুনিক পদ্ধতিতে চাষাবাদের প্রশিক্ষণের ব্যবস্থা করব। এ ছাড়া যোগাযোগব্যবস্থার উন্নয়নে কাঁচা ও আধাপাকা রাস্তাগুলোকে পাকা রাস্তায় রূপান্তর করব। লাঙ্গল প্রতীকে ভোট দিয়ে আমাকে আরেকবার সেবা করার সুযোগ দিন।

তিনি আরও বলেন, আমার স্বামী আপনাদের প্রিয় মানুষ, আপনাদের অহংকার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। করোনা মহামারিতে যখন দেশের মানুষ লকডাউনের কারণে ঘরের বাহিরে বের হতে পারছিল না, অফিস-আদালত, কলকারখানা ও দোকানপাট, সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে গিয়েছিল, মানুষ খাবার পাচ্ছিল না, ঠিক এই সময়ের ভয়াল দিনগুলোতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১০ কোটি টাকার চেক তুলে দিয়েছিলেন। তা ছাড়া এই এলাকার গরিব অসহায় হতদরিদ্র্য মানুষের মধ্যে জাতীয় পার্টির নেতাকর্মীদের মাধ্যমে চাল-ডাল বিতরণ করেন।

অন্য খবর  শোল্লায় প্রভাবখাটিয়ে স্ত্রীর নামে কোটি টাকার জমি বন্দোবস্ত

সালমা ইসলাম বলেন, তার (নুরুল ইসলাম) স্বপ্ন ছিল— দোহার-নবাবগঞ্জ যেন বাংলাদেশে একটি দারিদ্র্যমুক্ত এলাকা হিসেবে পরিচিত হয়। আমি তার সহধর্মিণী হিসেবে কথা দিচ্ছি— দোহার-নবাবগঞ্জ উপজেলাকে একটি সর্বাঙ্গীন স্বয়ংসম্পূর্ণ অঞ্চল হিসেবে গড়ে তুলব। বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের সব উন্নয়নমুখী কর্মকাণ্ডের সফল বাস্তবায়ন ঘটাতে সক্ষম হব। এই অঞ্চলকে বেকারত্ব, দারিদ্র্যের অভিশাপমুক্ত এলাকা হিসেবে গড়ে তোলার জন্য আপনাদের সহযোগিতা প্রয়োজন।

উঠানবৈঠকে ভোটারসহ বিভিন্ন শ্রেণিপেশার লোকজনের সুখ ও দুঃখের কথা শুনেন সালমা ইসলাম।

এ সময় নির্বাচনি উঠানবৈঠক ও মতবিনিময়সভায় উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি জুয়েল, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন, জাপা নেতা মান্নান মাস্টার, এম মজিদ, আব্দুস সালাম, নকুল কুমার, স্বপন কুমার, তাজুল ইসলাস, মতিন মেম্বার, হারুন মিয়া বিরেশ মাজেদ মিয়া, পলাশ রোজারী, শুভ্র তালুকদারসহ নারী নেত্রী আসমা আক্তার রুমি, তানজিনা আহমেদ নিনা প্রমুখ।

আপনার মতামত দিন