দোহারে শিশু বিক্রির দায়ে মাসহ আটক ৫

851

ঢাকার দোহার উপজেলার দক্ষিণ শিমুলিয়া এলাকা থেকে মো. আবির নামে দেড় বছরের এক শিশুকে বিক্রির দায়ে শিশুটির মা সাবিনা আক্তারসহ (২২) ৫ জনকে আটক করেছে দোহার থানাপুলিশ। আটক অন্যরা হলো মাখন লাল বৈদ্য ওরফে মাখন ডাক্তার (৫৫), আমেনা বেগম (৩৫), দিলরুবা আক্তার (৩৮) ও তার স্বামী নজরুল ইসলাম খান (৪৫)। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। শিশুটিকেও উদ্ধার করে পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গত ১৭ মে রাতে সাবিনা আক্তার দোহার থানায় স্বামীকে দিয়ে তার দেড় বছরের ছেলে আবির দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার দেখাতে গিয়ে চুরি গেছে বলে অভিযোগ দায়ের করান। অনুসন্ধানে পুলিশ জানতে পারে, শিশুটির মা সাবিনা আক্তার ২০ হাজার টাকায় দিলরুবা নামে এক মহিলার কাছে ঢাকার ধানমন্ডিতে বিক্রি করেছেন। এ কাজে সহযোগিতার অভিযোগে পুলিশ উপজেলার নারিশা সাতভিটা ফাস্ট গ্লোরী কিন্ডারগার্টেন স্কুলের প্রতিষ্ঠাতা মাখন লাল বৈদ্য ওরফে মাখন ডাক্তার, মেঘুলা বাজার প্রমিজ জেনারেল হাসপাতালের আয়া আমেনা বেগম, দিলরুবা ও তার স্বামী নজরুল ইসলামসহ মোট ৫ জনকে আটক করেছে। এ ব্যাপারে শিশুটির বাবা মো. জুলহাস বাদী হয়ে দোহার থানায় অভিযোগ দায়ের করেছেন।

অন্য খবর  দোহারে পেটের ব্যাথায় আত্মহত্যা

দিলরুবা আক্তার জানান, শিশুটিকে লালনপালন করতে পারবে না বলে আমার কাছে বিক্রি করে। আমার ভাই ধানমন্ডিতে এলাকার রাজ্জাকের ছেলে সন্তান নেই বলেই ওর জন্য আবিরকে কিনেছি।

দোহার থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম বলেন, আমরা শিশুটিকে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করেছি। অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত দিন