দোহারে শামীম হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

158
দোহারে শামীম হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

ঢাকার দোহার উপজেলার বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী শামীম হত্যাকান্ডের বিচার ও হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী।

১লা মার্চ মঙ্গলবার বেলা ১১টায় বাহ্রাঘাটে ঘন্টাব্যাপী এ মানববন্ধন করে নয়াবাড়ি এলাকাবাসীর সর্বস্তরের জনগন। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করে খুনিদের ফাঁসি দাবি করেন তারা। এদিকে ঘটনার পর থেকে হত্যাকান্ডে জড়িতরা এলাকা থেকে পালিয়েছে বলেও তারা জানান।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, নুরুল্লাপুর মেলায় তুচ্ছ ঘটনার জেরে শামীমকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। যারা এ হত্যাকান্ডের সাথে জড়িত তাদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা জরুরি। হত্যার ন্যায় বিচার না পেলে সমাজে অপরাধ বেড়ে যাবে। এসময় তারা শামীমের হত্যাকারিদের দ্রুত গ্রেফতার করে ও ফাঁসির দাবি জানান। নিহত শামীম নয়াবাড়ি ইউনিয়নের আন্তার চক এলাকার ইয়ার আলীর ছেলে।

জানা যায়, গত ১৫ ফেব্রুয়ারী উপজেলার নুরুল্লাপুর বার্ষিক ওরসের বাঁশ নাচানোকে কেন্দ্র করে কার্তিকপুর এলাকার সোহরারের ছেলে আলীর কথা কাটাকাটি হয় শামীমের। ঐ ঘটনার জেরে পরের দিন আলী ও রাতুল সহযোগিদের নিয়ে শামীমের উপর হামলা করে হাতুড়ি পেটা ও ছুরিকাঘাত করে। গুরুত্বর আহত শামীমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে আই,সি,ইউতে ১০ দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় শনিবার দুপুরে মারা যায়। এ ঘটনায় দোহার থানায় ছয়জনের নামে মামলা হয়েছে বলে জানিয়েছে দোহার থানা (ওসি) মোস্তফা কামাল।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলবো: সালমান এফ রহমান

মানববন্ধনে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শেখ সাখাওয়াৎ হোসেন নান্নু, নয়াবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বিল্লাল হোসেন, সাবেক সাধারন সম্পাদক শহিদ খান, মনির হোসেন ভূইয়া, জাতীয়পার্টি নেতা ডাঃ আলাউদ্দিন আল আজাদ, নিহতের বাবা-মা, আত্মীয় স্বজন সহ নয়াবাড়ি ইউনিয়নের সর্বস্তরের জনগন।

আপনার মতামত দিন