দোহারে বৃদ্ধা হত্যায় ৪ জনের ফাঁসির রায়

376

ঢাকার দোহারের ৭০ বছর বয়সী আয়েশা বেগম হত্যা মামলায় চার আসামিকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। নয় বছর আগের এই মামলায় সোমবার দুপুরে ঢাকার অষ্টম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারিক এ রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো রাজন খাঁ, শাহনাজ বেগম, সুমন বয়াতি ও মোহাম্মদ ফজল। প্রত্যেককে মৃত্যুদণ্ডের পাশাপাশি ২০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

মামলার এজহার থেকে জানা যায়, ২০০৮ সালের ১৪ সেপ্টেম্বর দোহারের সুতারপাড়া গ্রামের আয়েশা বেগমকে আসামিরা ঘর থেকে ডেকে নিয়ে যায়। তার গলায় ফাঁস দিয়ে হত্যা করে দুই-তিন কিলোমিটার দূরে লাশ ফেলে দেয়। হত্যার আগে আসামিরা ওই বৃদ্ধার গয়নাগাঁটি ও টাকা-পয়সা নিয়ে যায়।

এ ঘটনায় বৃদ্ধার ছেলে আবদুল কুদ্দুস বাদী হয়ে দোহার থানায় ওই দিনই হত্যা মামলা করেন। তদন্ত শেষে দোহার থানার এসআই মজিবুর রহমান ২০০৮ সালের ১৭ ডিসেম্বর চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন। মামলা চলাকালে ১৪ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়।

রায়ে বলা হয়েছে, ‘আসামিদের বিরুদ্ধে অভিযোগ রাষ্ট্রপক্ষ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছে। তারা একজন বৃদ্ধাকে হত্যা করে তাঁর গয়না ও টাকা-পয়সা লুট করে নেয়। অপরাধের গভীরতা বিবেচনা করে আসামিদের সর্বোচ্চ শাস্তি দেওয়াই সমীচীন বলে আদালত মনে করেন। ’

অন্য খবর  নিউজ৩৯ এ সংবাদ প্রকাশের পর বৈশাখী ভাতা পেল নিয়োগপ্রাপ্ত প্রাথমিক শিক্ষকরা

রায় ঘোষণার জন্য পূর্বনির্ধারিত এই দিনে আসামিদের আদালতে হাজির করা হয়। পরে সাজা পরোয়ানাসহ তাদের কারাগারে নেওয়া হয়। আদালত রায়ে বলেছেন, আসামিদের এই মৃত্যুদণ্ড কার্যকর করার আগে হাইকোর্টের অনুমোদন নিতে হবে। এ জন্য মামলার নথি দ্রুত হাইকোর্টে পাঠানোরও নির্দেশ দেন আদালত।

তবে আসামিরা ইচ্ছা করলে রায়ের বিরুদ্ধে আপিলও করতে পারবে বলে রায়ে বলা হয়েছে।

আপনার মতামত দিন