দোহারে বাড়ছে শীতের প্রকোপ

843

দোহারে বাড়ছে শীতের প্রকোপ। ঘন কুয়াশা ও কনকনে ঠান্ডাএবং হিমালয় থেকে বয়ে আসা হিমেল হাওয়ায় জনজীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। প্রচন্ড ঠান্ডায় কাজে যেতে পারছেনা কৃষক ও দিনমজুররা।

ছিন্নমূল মানুষের দুর্ভোগ চরমে পৌছেছে। শীত বস্ত্রের অভাবে চরম কষ্টে দিন যাপন করছে তারা। দিনে যেমন কুয়াশায় ঢাকা থাকছে চারপাশ তেমনি রাতে বাড়ছে ঠাণ্ডা। মৃদুশৈত্য প্রবাহের কারনে কনকনে ঠান্ডা আর হিমেল হাওয়ায় মানুষের স্বাভাবিক চলাচল কমে গেছে। সারাদিন ঘন কুয়াশায় ঢাকা থাকছে চারপাশ। সেইসাথে ঠান্ডাজনিত বিভিন্ন রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

এদিকে বেচাবিক্রি বেড়েছে জয়পাড়ার শীত বস্ত্রের দোকান গুলোতে। বিক্রেতারা বলছেন শীতের শুরুতেই অনেক ক্রেতার সমাগম হচ্ছে তাদের বিপনী বিতানগুলোতে। শীতবস্ত্রের বিক্রিও হচ্ছে খুব ভাল। তবে ক্রেতারা বরাবরের মতো অভিযোগ করছেন দাম নিয়ে। ক্রেতারা অভিযোগ করছেন দাম একটু বেশী।

আজকে দোহারের সবোর্চ তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৪ ডিগ্রি সেলসিয়াস।আবওহাওয়া অধিদপ্তর জানিয়েছে সারাদেশে মৃদুশৈত্য প্রবাহের কারনে দোহারেও শীতের প্রকোপটা একটু বেশী। এ শৈত্য প্রবাহ আরও কয়েকদিন থাকবে বলে জানা গেছে।

আপনার মতামত দিন