দোহারে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ

321

দোহার উপজেলা পরিষদের পক্ষ থেকে দোহার উপজেলা পরিষদের পক্ষ থেকে দোহার উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীদের প্রতিবন্ধী সহায়ক উপকরন বিতরন করা হয়েছে। ৯ নভেম্বর বৃহস্পতিবার উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিনা আক্তারের অফিসে এই উপকরণ বিতরণের আয়োজন করা হয়।

প্রথমে ১৫ জন শিক্ষার্থীর তালিকা করা হলেও পরবর্তীতে ৬ জন শিক্ষার্থীদের মাঝে এই উপকরন বিতরন করা হয়। এর মাঝে আছে বৈটা প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্র রিফাত হোসেন ও একই বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র মারজান ইসলাম, চরকুশাই প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী সুমাইয়া আক্তার, কার্তিকপুর প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণীর ছাত্র হিসাম উদ্দিনকে পায়ের সমস্যার কারনে হুইল চেয়ার প্রদান করা হয়।

এছাড়া পালামগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্রী নাবিলা আক্তারকে শ্রবণ প্রতিবন্ধীর জন্য শ্রবণ সহায়ক যন্ত্র ও একই বিদ্যালয়ের একই সমস্যার কারনে ৩য় শ্রেণীর ছাত্র রাহিম হোসেনকে শ্রবণ সহায়ক যন্ত্র প্রদান করা হয়।

এর আগে অভিযোগ উঠে বিগত ৩ বছরের ন্যায় সরকার বরাদ্দ প্রতি অর্থবছরে ৫০ হাজার টাকা প্রতি উপজেলা প্রাথমিক প্রতিবন্ধী শিক্ষার্থীর উপকরণ ক্রয়ের জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তার বরাবর আসে।এই বছরেও প্রতিবন্ধী উপকরণ বিতরণ করা হবে না এবং আনুষ্ঠানিকভাবে শিক্ষা কর্মকর্তা বিদায় নিয়ে জেলা অফিসে যোগদানের প্রস্ততি গ্রহণের এই সুত্রে মিডিয়ার চাপে শিক্ষক কর্মকর্তা উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেনকে অবহিত করলে তা আমলে এনে শিক্ষা কর্মকর্তাকে তলব করেন এবং বিলম্ব না করে উপকরণ বিতরণের নির্দেশ প্রদান করেন।

অন্য খবর  নারিশায় চেয়ারম্যান পদপ্রার্থীর বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন, ভাইস চেয়ারম্যান মাসুদ পারভেজ, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কে.এম.আল-আমীন, উপজেলা শিক্ষা কর্মকর্তা সেলিনা আক্তার, এটিও হিন্দোল বারী,প্রধান শিক্ষক সমিতির সভাপতি আবুল কাশেম প্রমুখ।

আপনার মতামত দিন