দোহারে – নবাবগঞ্জে নার্সিং ইন্সটিটিউট হবে: স্বাস্থ্য সচিব

    399

    মু, তারেক রাজীব, নিউজ৩৯: দোহারে-নবাবগঞ্জের স্বাস্থ্যসেবা, কর্মসংস্থান সৃষ্টিও বিদেশে দক্ষ জনশক্তি প্রেরণের পরিকল্পনা থেকে দোহার – নবাবগঞ্জে খুব শীঘ্রই একটি নার্সিং ইন্সটিটিউট প্রতিষ্ঠা করা হবে। এবছরই দ্রুতসময়ে এই ব্যাপারে পদক্ষেপ নেয়া হবে। ঢাকা-১ আসনের সাংসদ, সালমান এফ রহমান বিষয়টি অবগত আছেন। বুধবার অগ্রসর দোহার-নবাবগঞ্জ আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় স্বাস্থ্যসচিব আলী নুর এসব কথা বলেন । নবাবগঞ্জের সন্তান আলী নূর আরো বলেন, দোহার নবাবগঞ্জের প্রতিটি সরকারি হাসপাতালে নূন্যতম ২/৩টি করে হাই ফ্লো ন্যাসাল ক্যানোলা অক্সিজেন সিলিন্ডার দ্রুততম সময়ে করোনা আক্রান্ত সংকটজনক রোগীদের জন্য দেয়া হবে। এছাড়া দোহার-নবাবগঞ্জে আলাদা পিসিআর মেশিন স্থাপন করা যায় কিনা সে ব্যাপারেও তিনি উদ্যোগী হবেন বলে জানান।

    মতবিনিময় সভায় দোহার নবাবগঞ্জের কৃতিসন্তান বর্তমান সময়ের ফ্রন্টলাইন যোদ্ধা সিনিয়র চিকিৎসকরা এলাকাবাসীকে কিভাবে স্বাস্থ্য সেবা দেওয়া যায় সে বিষয়ে নানা কর্মপরিকল্পনার কথা তুলে ধরেন। তারা প্রতিদিন অনলাইনের মাধ্যমে পরামর্শমূলক স্বাস্থ্য টিপস ও টেলিমেডিসিন সেবা প্রদান করবেন সিরিয়ার বেশ কয়েকজন চিকিৎসক জানান।

    দোহার-নবাবগঞ্জের সম্মিলিত ও সার্বজনীন প্লাটফর্ম ‘অগ্রসর দোহার-নবাবগঞ্জের’ সাথে মতবিনিময়কালে বেসরকারি টিভি চ্যানেল একাত্তর’৭১ এর হেড অব নিউজ শাকিল আহমেদ ও নিউজ৩৯ এর সম্পাদক তারেক রাজীবের আবেদনের প্রেক্ষিতে এই তথ্য জানান। তারেক রাজীবের অপর এক আবেদন প্রেক্ষিতে তিনি বলেন, ঢাকা দক্ষিণে একটি সরকারি মেডিকেল কলেজ, একটি কারিগরি বা ইঞ্জিয়ারিং বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্যও তিনি ও মাননীয় সাংসদ উদ্যোগী হবেন বলে আশা প্রকাশ করেন।

    অন্য খবর  সালমান, মান্নান, নির্মল, তরুণ না হুদা কে হচ্ছেন ঢাকা-১ আওয়ামী লীগের প্রার্থী ?

    উল্লেখ্য করোনা ভাইরাস সংক্রমণের এই সময়ে দোহার-নবাবগঞ্জের কৃতি সন্তানদের নিয়ে সকল দল-মত-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে নিয়ে গড়ে উঠেছে একটি প্লাটফর্ম “অগ্রসর দোহার –নবাবগঞ্জ।” করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে ‘আমাদের করণীয়’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে দেশবরেণ্য সাংবাদিক শাকিল আহমেদ, সিনিয়র রিপোর্টার লাবণ্য ভূইয়া, আদালত প্রতিবেদক রাশিম মোল্লা ও খ্যাতিমান চিকিৎসক আহমাদুল হক খান সুমনের সঞ্চালনায় নিয়মিত অনলাইনে জুম মিটিং হচ্ছে। এতে দোহার-নবাবগঞ্জসহ, দেশ এবং বিদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা দোহার-নবাবগঞ্জেরর কৃতি সন্তানরাও যুক্ত হচ্ছেন। খুব শীঘ্রই দোহার-নবাবগঞ্জবাসীর জন্য টেলিমিডিসিনসহ বিভিন্ন সেবা নিয়ে হাজির হচ্ছে ‘অগ্রসর দোহার-নবাবগঞ্জ’।

    আপনার মতামত দিন