দোহারে এসেছে করোনার চার হাজার ডোজ টিকা; টিকা প্রদান শুরু

146

পূর্ব ঘোষণা মোতাবেক সারাদেশের হাসপাতালগুলোতে চীন সরকারের উপহার সিনোফার্মের করোনা টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় ঢাকার দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকা প্রদান শুরু হয়েছে। এরই মাঝে দোহারে এসে পৌছেছে চার হাজার ডোজ টিকা। মঙ্গলবার (১৩ জুলাই) সকাল দশটা থেকে এই টিকা প্রদান শুরু হয়। জনসাধারনের মাঝে সিনোফার্মের করোনা টিকা দেওয়া হচ্ছে। এর মধ্য দিয়ে দোহার উপজেলায় দ্বিতীয় দফায় টিকাদান কর্মসূচি শুরু হয়েছে।
টিকা প্রদান কার্যক্রম সম্পর্কে দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন জানান, শুধুমাত্র রেজিষ্ট্রেশন সাপেক্ষেই টিকা গ্রহণ করা যাবে, ৩৫ বছর বেশি এবং অগ্রাধিকার তালিকাভুক্ত নাগরিকগণ রেজিষ্ট্রেশন করতে পারবেন। পূর্বে যারা রেজিস্ট্রেশন করেছিলেন কিন্তু টিকার কোন ডোজ নেননি, আপনারা মেসেজের জন্য অপেক্ষা না করে শুধুমাত্র টিকা কার্ডটি নিয়ে চলে আসুন। পূর্বে ১ম ডোজ সম্পন্নকারীরা কোনক্রমেই এই টিকা থেকে ২য় ডোজ নিতে পারবেন না। এক্ষেত্রে রিকোয়েস্ট করে বিব্রত না করার জন্য তিনি বিনীত অনুরোধ জানান। এছাড়াও তিনি বলেন, কেন্দ্র পরিবর্তন করে কোনভাবেই টিকা নেয়া যাবে না।
দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন আরো বলেন, টিকা গ্রহনের জন্য পূর্বের নিয়মে আপনার ফোনে মেসেজ যাবে। শুধুমাত্র মেসেজ পেলেই উল্লেখিত তারিখে নির্দিষ্ট টিকা কেন্দ্রে টিকা রেজিষ্ট্রেশন কার্ড এবং প্রাপ্ত মেসেজ সহ মোবাইল সাথে এনে টিকা গ্রহণ করবেন। বিদেশগামী ব্যক্তিবর্গের ক্ষেত্রে যথানিয়মে রেজিষ্ট্রেশন সম্পন্ন করে টিকা গ্রহণ করতে হবে। সৌদি আরব ও কুয়েত ব্যাতিত উনারা সরকার নির্ধানিত ৭টি টিকা কেন্দ্র থেকে টিকা নিতে পারবেন। আজকে ২’শ জনকে টিকা প্রদান করা হবে। এছাড়াও প্রতিদিন গড়ে দেড়’শ জনকে টিকা প্রদান করা হবে। আমাদের দোহারে মোট চার হাজার ডোজ টিকা এসেছে।

আপনার মতামত দিন