দোহারে আরো ১২ মাদক ব্যবসায়ী আটক

965
পুলিশের উপস্থিতি টের পেয়ে সুরঙ্গ দিয়ে পালাল মাদকব্যবসায়ীরা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মতো সারা দেশে মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতায় দোহার উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব ও পুলিশ। এদের মধ্যে ৬ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে।

রবিবার দিবাগত রাতে উপজেলার নারিশা পশ্চিমচর এলাকা থেকে ৬০ পিচ ইয়াবা ও ১০ পুড়িয়া হেরোইন সহ মো. মেহেদী হাসান মিশা (২৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করে দোহার থানার এসআই মো. হাফিজুর রহমান হাফিজের নেতৃত্বে পুলিশের একটি দল। পরে তার বিরুদ্ধেও মাদক আইনে মামলা করে আদালতে প্রেরণ করা হয়। মিশা উপজেলার পশ্চিমচর এলাকার মো. আতিয়ার রহমানের ছেলে।

এছাড়া মামুন মোল্লা (২৮) ও মনোয়ার হোসেন (২২) নামে দুই মাদকসেবীকে আটক করেছে দোহার থানা পুলিশ। আটকৃত মামুন উপজেলার মুকসুদপুর ইউনিয়নের মইতপাড়া এলাকার আব্দুল হোসেনের ছেলে, মনোয়ার হোসেন সাতভিটা এলাকার মো. আজিজের ছেলে।

এর পরের দিন সোমবার দোহার উপজেলার বটিয়া এলাকা থেকে মো. সুমন হোসেন (৩২), শেখ মো. তারেক (৩৮) ও মোহাম্মদ সাগর (৩৩) নামে তিনজনকে আটক করেছে পুলিশ। ইয়াবা সেবনের সময় তাদের হাতেনাতে আটক করে দোহার থানা পুলিশর এসআই মো. শহিদুল ইসলামের নেতৃত্বে এসআই মো. হাফিজুর রহমান ও এএসআই সিদ্দিকুর রহমান সহ পুলিশের একটি দল। সুমনের বাড়ি থেকে তাদের তিনজনকে আটক করা হয়।

অন্য খবর  দোহার নবাবগঞ্জের বেকারিগুলোতে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাদ্যদ্রব্য

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আক্তার রিবা তাদের প্রত্যেককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেণ।

সাজাপ্রাপ্ত সুমন উপজেলার বটিয়া এলাকার মো. আবেদের ছেলে, তারেক নারিশা পশ্চিমচর এলাকার আব্দুল খালেকের ছেলে ও সাগর নারিশা এলাকার মো. রফিকুল ইসলামের ছেলে জানায় পুলিশ।

র‌্যাব-১১ সূত্রে জানা যায়, গত ২১ মে সোমবার বিকেল চারটার দিকে র‌্যাব-১১ বালাশুরের কোম্পানী কমান্ডার সহকারী পরিচালক মো. নাহিদ হাসান জনি ও এএসপি মো. মহিতুল ইসলামের নেতৃত্বে র‌্যাবের একটি দল দোহার উপজেলার খেজুরতলা গ্রামে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী ও  সেবনকারী পালামগঞ্জ গ্রামের চাঁন মিয়ার ছেলে মো. মামুন (২৭), হযরত আলীর ছেলে মো. রিয়াজ (২৭), এবং আল আমিন (২২) সহ তিনজনকে আটক করে। পরে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) সালমা খাতুন ঘটনাস্থলেই তাদের প্রত্যেককে দুই মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেণ।

এদিকে একইদিন সোমবার বিকেল পাঁচটার দিকে র‌্যাব-১১ এর ওই দলটি দোহারের রায়পাড়া ইউনিয়নের খেজুরতলা চৌরাস্তা মোড়ে ছামছুদ্দিনের মুদি দোকানের সামনে থেকে উপজেলার জামালচর ইকরাশি গ্রামের আব্দুল আলিমের ছেলে নাজমুল হোসেন (১৯), ও রাইপাড়া গ্রামের শেখ মুজিবুর রহমানের ছেলে শামসুর রহমান (৩৫) কে আটক করে। এসময় তাদের কাছ থেকে  ১০৩ পিস ইয়াবা এবং ইয়াবা বিক্রির নগদ ৭০০ টাকা উদ্ধার করে র‌্যাব। এ ঘটনায় মাদক আইনে মামলা দিয়ে তাদের থানায় হস্তান্তর করা হয়েছে।

অন্য খবর  দোহারে যুবলীগের ত্রাণ বিতরণ

এছাড়া, গত রোববার দিবাগত রাতে দোহার উপজেলার ফুলতলা এলাকা ৫৪ পিচ ইয়াবা সহ মো. হিরা (২৪) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। শাইনপুকুর ফুলতলা তদন্ত কেন্দ্রের এসআই শংকর চন্দ্র সরকারের নেতৃত্বে এএসআই রাহাত হাসান সহ পুলিশের একটি দল তাকে আটক করে। আটককৃতের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়। হিরা উপজেলার ফুলতলা এলাকার আব্দুল মোতালেবের ছেলে।

দোহার থানা অফিসার ইনচার্জ শেখ সিরাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী মাদকের সাথে যারা সম্পৃক্ত তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। এ ক্ষেত্রে অভিযান পরিচালনা করার সময় যদি কোন মাদকসেবী বা ব্যবসায়ী পুলিশের কাজে বাধা প্রদান করে তাহলে পুলিশ তার সমতুল জবাব দিবে।

আপনার মতামত দিন