ঢাকা-১০: তাপসের সরব প্রচারণা আর আব্দুল মান্নান থানায়

1140

ঢাকা-১০ আসনের মূল প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস ও বিএনপির আব্দুল মান্নান। প্রতীক পাওয়ার পর সোমবার থেকেই প্রচারণায় নেমেছেন তাপস। তবে এখনো প্রচার শুরু করতে পারেননি মান্নান। প্রতীক পাওয়ার দিন ঘরোয়াভাবে নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেছেন। ওই দিন রাতে তার আইনজীবী গ্রেপ্তার হওয়ায় গতকাল দিনভর ছিলেন থানায়। এজন্য প্রচারণাও শুরু করতে পারেননি।

এদিকে প্রতীক বরাদ্দের ২য় দিন গতকাল রাজধানীর হাজারিবাগকে একটি মডেল আবাসিক এলাকা হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আনুষ্ঠানিক প্রচারণা শুরুর প্রথম দিন থেকেই তার নির্বাচনী এলাকা সিটি করপোরেশনের ১৭ ও ২২নং ওয়ার্ড হাজারিবাগ এলাকায় প্রচার চালান।

এসময় ভোটারদের সঙ্গে কুশলাদি বিনিময়ের পাশাপাশি উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন। তার নির্বাচনী এলাকা একটি আধুনিক আবাসিক এলাকায় গড়ে তোলার প্রতিশ্রুতি দেন। প্রচারণা চালাকালীন ফজলে নূর তাপস বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণের জন্য শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ কাজ করে চলেছে। আমার নির্বাচনী এলাকাসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে এই উন্নয়নের ছোঁয়া লেগেছে। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য আবারও নৌকায় ভোট দেয়ার আহ্বান জানাচ্ছি। আমাদের সময়ে করা উন্নয়নের চিত্র জনগণের কাছে তুলে ধরছি। ঢাকা-১০ এলাকার ভবিষ্যৎ উন্নয়নের পরিকল্পনা হিসেবে তিনি বলেন, যানজট নিরসনে মেট্রো রেলের সংযোগ ধানমন্ডি ২৭ থেকে সায়েন্সল্যাব মোড় হয়ে নিউ মার্কেট দিয়ে নিয়ে যেতে চাই।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জে চিকুনগুনিয়া রোগের প্রাদুভার্ব

এদিকে প্রচারণা শুরু করতে না পারার বিষয়ে বিএনপি প্রার্থী আবদুল মান্নান জানান, গত সোমবার রাত ১০টায় তার ধানমন্ডির বাসা থেকে বের হওয়ার পর তার আইনজীবী অ্যাডভোকেট ইকবাল হোসেনকে পুলিশ গ্রেপ্তার করে। খবর পেয়ে সকাল ১০টায় আমি ধানমন্ডি থানায় আসি। দীর্ঘ সময় থানার মধ্যে বসে থাকলেও, কেউই আমাকে জানায়নি কেন আমার আইনজীবীকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, এই বিষয়ে আমি নির্বাচন কমিশনকে জানাবো। এ সময় নির্বাচনী প্রচারণার বিষয়ে তিনি বলেন, আমার একের পর এক কর্মিকে মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। শেষ পর্যন্ত আমার আইনজীবীকেও ধরে আনা হয়েছে। কি কারণে তাকে গ্রেপ্তার করা হলো, সেটুকু পর্যন্ত জানাচ্ছে না আমাদেরকে। সারাদিন এই সব ঝামালে নিয়ে থাকায় এখনো আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করতে পারিনি। বুধবার বা বৃহস্পতিবার থেকে পুরোদমে নির্বাচনী প্রচারণা শুরু করবেন বলে জানান তিনি।

আপনার মতামত দিন