ঢাকা-নবাবগঞ্জ সড়কে ভয়াবহ যানজট

644

ঢাকা-নবাবগঞ্জ আঞ্চলিক মহাসড়কে চলাচলরত যাত্রী সাধারণের কাছে যানজট একটি অতিপরিচিত সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সামান্য বৃষ্টিতেই সড়কে পানি জমে গর্তের সৃষ্টি হচ্ছে। ব্যাটারি চালিত ইজিবাইকগুলো সড়কে বন্ধ হয়ে যাওয়ায় প্রতিনিয়ত যানজটের সম্মুখীন হচ্ছেন এলাকাবাসী ও যাত্রীরা।

সরেজমিন দেখা গেছে, উপজেলার নবাবগঞ্জ বাজার ও চৌরাস্তা, বাগমারা বাজার, দীঘিরপার, টিকরপুর ও বান্দুরা বাজার এলাকায় ভয়াবহ যানজটের কবলে পড়তে হচ্ছে। প্রতিদিন শত-শত ব্যাটারিচালিত অটোবাইক মোড়গুলোর মাঝ রাস্তায় দাঁড়িয়ে যাত্রী ওঠানামা করছে। এতে রাস্তায় চলাচলকারী যাত্রী, জনসাধারণ ও বাজারের ব্যবসায়ীদেরও ভোগান্তি বাড়ছে। তাছাড়া অনেক স্থানে বৃষ্টির পানি জমে থাকা গর্তে ইজিবাইক উল্টে যানজটের সৃষ্টি হচ্ছে।

এলাকাবাসী জানান, দোহার নবাবগঞ্জ ও ফরিদপুরের চরভদ্রাসন এলাকার অসংখ্য মানুষ প্রতিদিন রাজধানী ঢাকায় যাতায়াত করছেন। কিন্তু যাটজটের কারণে সঠিক সময়ে তারা পৌঁছতে পারছেন না। ফলে সময় ও অর্থ দুটির অপচয় হচ্ছে। যাত্রীদের অভিযোগ, এসব সড়কে যাতায়াতে বা বাজারগুলো পার হতে বেশ সময় নষ্ট হচ্ছে। নবাবগঞ্জ বাজার কমিটি সভাপতি শাহজাহান চুন্নু বলেন, চালকদের সঠিক নিয়ম না মেনে গাড়ি চালানো, অপরিকল্পিতভাবে দোকানপাট, মার্কেটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান গড়ে ওঠার কারণেও যানজটের কবলে পড়তে হচ্ছে। এ জন্য প্রশাসনকে এগিয়ে আসতে হবে। জনসাধারণকেও সচেতন করে তুলতে হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল আহমেদ বলেন, গত আইনশৃঙ্খলা কমিটির সভায় এমপি অ্যাডভোকেট সালমা ইসলামের উপস্থিতে এ বিষয়ে আলোচনা হয়েছে। নবাবগঞ্জ ওসি মোস্তফা কামাল বলেন, এ বিষয়ে আমরা কাজ করছি। আশা করি দ্রুত সমাধান হবে।

আপনার মতামত দিন