জয়পাড়া কলেজ সরকারীকরণের দাবিতে সড়ক অবরোধ

2429
জয়পাড়া কলেজ সরকারীকরণের দাবিতে সড়ক অবরোধ

ঢাকার দোহার উপজেলার ঐহিত্যবাহী বিদ্যাপীঠ জয়পাড়া বিশ্ববিদ্যালয় কলেজ সরকারীকরণের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের সাথে একাতত্মা প্রকাশ করে রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ শিক্ষক, অভিভাবক ও কর্মচারী বৃন্দ।
আজ মঙ্গলবার সকালে দ্বিতীয় দিনের মতো উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত জয়পাড়া কলেজ সরকারীকরণ দাবিতে কলেজ প্রাঙ্গন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলার থানার মোড়ে গিয়ে ঢাকা দোহার রোড অবরোধ করে রাখে । প্রায় দুই ঘন্টা রাস্তা অবরোধ করে রাখায় তীব্র যানজটের সৃষ্টি হয়। সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন, আমাদের প্রাণের দাবি জয়পাড়া কলেজ সরকারীকরণ করা হবে। উপজেলার হেডকোয়ার্টারে কাছাকাছি অবস্থিত হলেও এই কলেজকে সরকারীকরণের প্রাধান্য না দিয়ে মফস্বলের একটি কলেজকে সরকারীকরণের জন্য অনুমোদন দেওয়া হয়েছে, সেই সাথে সুবিধা বঞ্চিত করা হয়েছে এই কলেজটিকে। বক্তরা আরো বলেন, যতদিন পর্যন্ত এই কলেজকে সরকারী কলেজ হিসেবে ঘোষনা দেওয়া না হবে ততদিন পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো আমরা।
এ সময় বক্তব্য রাখেন, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল হক, দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক খোকন সিকদার, সাবেক ছাত্রলীগ নেতা সুরুজ আলম, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শেখ আনার কলি পুতুল, উপজেলা যুবলীগের সভাপতি আলমাছ উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুর রহমান আকন্দ, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাপস নন্দী কুমার, ছাত্রলীগ নেতা রাজির শরীফ, মোশারফ হোসেন জয়, আওলাদ হোসেন প্রমুখ।

আপনার মতামত দিন