জন দূর্ভোগ: দোহারে যাত্রী ছাউনির বেহাল দশা, সংষ্কারের উদ্যোগ নেই কর্তৃপক্ষের

712
জন দূর্ভোগ

যাত্রীদের উঠানামা ও অপেক্ষার জন্য দোহারের বিভিন্ন বাস স্টপেজ সংলগ্ন স্থানে রয়েছে তিনটি যাত্রী ছাউনি। কিন্তু প্রধান সড়কের পাশেই এ যাত্রী ছাউনির আজ বেহাল দশা। ইট বালু দিয়ে দখল হয়ে আছে প্রতিটি যাত্রী ছাউনি, বসার কোনো অবস্থাই নেই। অনেকে জানেনা দোহারে যাত্রী ছাউনি আছে। সরেজমিনে ঢাকার দোহারের বিভিন্ন যাত্রী ছাউনির এ চিত্র দেখা যায়।
দোহারের নুরপুর খেলার মাঠ সংলগ্ন যাত্রী ছাউনিতে কোনো মানুষকে অপেক্ষা করতে দেখা যায় না, দেখা যায় শুধু ইট বালু ও মাটির স্তূপ। এছাড়াও মালিকান্দা উপ-স্বাস্থ্যকেন্দ্র সংলগ্ন যাত্রী ছাউনিতে বেশ কিছুদিন মোটর সাইকেলের তেল বিক্রি করতে দেখা যায়। নারিশা পশ্চিমচর বাস স্টপেজ সংলগ্ন যাত্রী ছাউনিতেও কোনো মানুষকে অপেক্ষা করতে দেখা যায়না। যাত্রী সাধারণের অভিযোগ এখানে যাত্রী ছাউনি আছে কিন্তু যাত্রীদের জন্য নয়। চায়ের দোকান তেলের দোকান আর সন্ধা হলে বখাটেদের আড্ডা বসে এসব যাত্রী ছাউনিতে। স্থানীয় যাত্রীদের অভিযোগ প্রতিদিন বিভিন্ন কাজে বাসে যাতায়াত করতে হয়, কিন্তু যাত্রী ছাউনির এ বেহাল দশার কারনে বাইরে দাড়িয়ে তাদের বাসের জন্য অপেক্ষা করতে হয়।
স্থানীয় এক বেসরকারি চাকুরীজীবী নিউজ৩৯ কে জানান, ছাউনি থেকে কি হবে, বসার পরিবেশ তো থাকতে হবে। সঠিক রক্ষণাবেক্ষণ না করায় আর অযত্ন-অবহেলায় দোহারের যাত্রী ছাউনিগুলোর আজ এই বেহাল দশা। সরেজমিনে দেখা যায় নুরপুর খেলার মাঠ সংলগ্ন যাত্রী ছাউনি ইট বালুর স্তূপে দখল হয়ে আছে। দোহার উপজেলা প্রশাসনের নিকট যাত্রী সাধারণের দাবী অবৈধ দখল আর অব্যবহারযোগ্য যাত্রী ছাউনি ভেঙে পরিকল্পিতভাবে নতুন করে নির্মাণ করলে উপকৃত হবেন দোহারবাসী।

আপনার মতামত দিন