কুসুমহাটি ইউনিয়নের মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ

106

দোহার উপজেলার কুসুমহাটি ইউনিয়নে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি-৩) এর আওতায় ১০ই ডিসেম্বর বৃহস্পতিবার ১২টায় ৩টি মাধ্যমিক বিদ্যালয়ের গরীব মেধাবী ছাত্রীদের মাঝে ২০টি বাইসাইকেল বিতরণ করা হয়েছে।
কুসুমহাটি ইউনিয়ন পরিষদের বাস্তবায়নে কার্তিকপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে কুসুমহাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন আজাদের তত্বাবধানে বাইসাইকেল বিতরণ করা হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন। এই সময় শিলাকোঠা উচ্চ বিদ্যালয়ে ৫টি, সুন্দরীপাড়া জুনিয়র হাই স্কুলে ৫টি ও কার্তিকপুর উচ্চ বিদ্যালয়ে ১০টি মোট২০টি বাইসাইকেল ছাত্রীদের মাঝে বিতরণ করা হয়। অর্থায়নে এলজিএসপি-০৩ (২০১৮-২০১৯) বাস্তবায়নকাল ২০২০-২০২১প্রকল্পিত ব্যয় ১,৭৫,৪৭৫টাকা।

দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগে স্বল্প সম্পদের সুষম বন্টনের কারণে আজ এলজিএসপির আওতায় শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা সম্ভব হচ্ছে। এছাড়া সরকারের উদ্যোগে প্রতি বছরের শুরুতেই সারাদেশের সকল শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই বিতরণ করা হচ্ছে। তিনি আরো বলেন, ছাত্রীরা ইভটিজিং থেকে রক্ষা পাবে এবং সঠিক সময়ে বিদ্যালয়ে পৌঁছাতে পারবে। পর্যায়ক্রমে প্রত্যেক ছাত্রীদের নিকট বাইসাইকেল পৌঁছে দেওয়ার পরিকল্পনা নিয়েছে সরকার।

অন্য খবর  মাস্ক ব্যবহারে কঠোর অবস্থানে দোহার উপজেলা প্রশাসনঃ ১৩ জনকে অর্থদন্ড

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এফ.এম ফিরোজ মাহমুদ, আরো উপস্থিত ছিলেন, কুসুমহাটি ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও আওয়ামী লীগের নেতাকর্মী-সহ তিনটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী ও অভিভাবকগণ।

আপনার মতামত দিন