এইচএসসি পরীক্ষায় পাশের হারঃ দোহারে ৯৪.৩৪ শতাংশ; নবাবগঞ্জে ৯৮.১৮ শতাংশ

216
দোহার

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ। রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট থেকে ফলাফল ঘোষণা করা হয়। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ফলাফলের আনুষ্ঠানিক ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রী বলেন, আশা করি এ মাসের শেষের দিকে করোনা সংক্রমণ কমে যাবে। সে সময়ই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেবো।

দোহারে প্রকাশিত ফলাফলে ৪টি সাধারণ শিক্ষাবোর্ডে গড় পাসের হার ৯৪দশমিক ৩৪ শতাংশ। মাদ্রাসা বোর্ডে পাসের হার ৮৬দশমিক ৬৬ শতাংশ। টেকনিক্যাল পাশের হার ৭৬ দশমিক ৯২ শতাংশ।

এবারে ৪টি সাধারণ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে ১৬৬০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।মোট এ+ ৪৪টি এর মধ্যে পদ্মা সরকারি কলেজ সর্বোচ্চ ২৭টি এ+ পেয়েছে। কিন্তু পাশের হারে এগিয়ে জয়পাড়া কলেজ। এই শিক্ষা প্রতিষ্ঠানে পাশের হার ৯৫.৭৭ শতাংশ।

এদিকে নবাবগঞ্জ উপজেলা এইচএসসি পরিক্ষার ফলাফলের হার ৯৮.১৮শতাংশ। মোট পরিক্ষার্থী ২৫২৮ জন, পাশ করে ২৪৮১জন,ফেল করে ৪৭জন। এ+ পেয়েছে ১৩৯জন। ৮টি সাধারণ শিক্ষা প্রতিষ্ঠান এর মাঝে সেন্ট ইউফ্রেজিস বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং ডিএন কলেজে পাশের হার শতভাগ। এর মাঝে ডিএন কলেজে এ+ পেয়েছে ৮১জন। সোনাহাজরা মাদ্রাসার মোট শিক্ষার্থী ৪২ জন, পাশ করেছে ৩৮জন, পাশের গড় ৯০.৪৮শতাংশ।

আপনার মতামত দিন