উপজেলা-পৌরসভা-ইউপিতে আওয়ামীলীগের প্রার্থীর নাম ঘোষণাঃ দোহারে নজরুল ইসলাম বাবুল

698
নজরুল ইসলাম বাবুল

শনিবার রাতে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা । এই সভায় দেশের ৭টি উপজেলা পরিষদ ও ২২টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং ৩টি পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। এর মাঝে দোহার পৌরসভার জন্য মেয়র পদে নজরুল ইসলাম বাবুলকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে।

শনিবার রাতে অনুষ্ঠিত এই সভায় আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেয়। গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভায় বোর্ড সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা-পৌরসভা-ইউপি ছাড়াও রংপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর নাম ঘোষণা করা হয়। এ আসনে মনোনয়ন পেয়েছেন রেজাউল করিম রাজু। তিনি রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

রংপুর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুকে আসনটি শূন্য হয়েছে। এই আসনের উপ-নির্বাচন আগামী ৫ অক্টোবর অনুষ্ঠিত হবে।

উপজেলায় যারা মনোনয়ন পেলেন: উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মোহাম্মদ নজরুল ইসলাম, ঝিনাইদহের কোর্টচাঁদপুরে শরিফুন্নেছা মিকি ও মহেশপুরে ময়জদ্দীন হামীদ, বরিশালের মেহেন্দীগঞ্জে মুনসুর আহমেদ, শেরপুরের সদর উপজেলায় রফিকুল ইসলাম, নেত্রকোণার আটপাড়ায় খায়রুল ইসলাম এবং চট্টগ্রামের সাতকানিয়ায় আবদুল মোতালেব।

অন্য খবর  নবাবগঞ্জের বড়নগর ও মালিবাড়ি খাল পুনঃখনন কাজের উদ্বোধন

পৌরসভায় দলীয় প্রার্থীরা: পৌরসভা চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন ভোলার লালমোহনে এমদাদুল ইসলাম (তুহিন), ঢাকার দোহারে নজরুল ইসলাম বাবুল এবং ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে শিব শংকর দাস।

ইউনিয়ন পরিষদে দলীয় প্রার্থীরা: ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়েছেন রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নে রবিউল ইসলাম, বাজুবাঘায় ফজলুর রহমান, পাকুড়িয়ায় মেরাজুল ইসলাম ও মনিগ্রামে সাইফুল ইসলাম; সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোরজানায় জাহিদুল ইসলাম মুকুল, হাবিবুল্লাহনগরে মিজানুর রহমান বাচ্চু, নাটোরের সদর উপজেলার লক্ষ্মীপুর খালাবাড়িয়ায় আলতাব হোসেন, নওগাঁর ধামইরহাট উপজেলার ইসবপুরে ইমরুল কায়েশ, পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চালিতাবুনিয়ায় জাহিদুর রহমান, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ সদর ইউনিয়নে ছালাউদ্দিন ভূঞা, মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার তিল্লিতে মো. মুরছালিন, জামালপুরের ইসলামপুর উপজেলার কুলকান্দিতে জুবাইদুর রহমান, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুরে আবদুল কাদির, হবিগঞ্জের মাধবপুর উপজেলার নোয়াপাড়ায় শেখ মোজাহিদ বিন ইসলাম, নবীগঞ্জ উপজেলার দেবপাড়ায় আবদুল মোহিত চৌধুরী, চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীলে শফিউল আজম, নোয়াখালীর চাটখিল উপজেলার পাঁচগাঁওয়ে সৈয়দ মাহমুদ হোসেন, ফেনীর দাগনভূঁঞা উপজেলার রামনগরে এ. কে. এম কামাল উদ্দিন ও দাগনভূঁঞা সদর ইউনিয়নে বেলায়েত উল্যাহ এবং বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নে তসলিম ইকবাল চৌধুরী, ঘুমধুমে এ কে এম জাহাঙ্গীর আজিজ ও সোনাইছড়িতে এ্যানিং মার্মা।

আপনার মতামত দিন