উঠতি বয়সীদের বাইক চালানো নিয়ে কঠোর অবস্থানে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন

640
উঠতি বয়সীদের বাইক চালানো নিয়ে কঠোর অবস্থানে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন

ঢাকা জেলার প্রবাসী অধ্যুষিত নবাবগঞ্জ উপজেলায় উঠতি বয়সী মটর সাইকেল চালক ও বেপোরোয়া মটর সাইকেল ড্রাইভিং এর ব্যাপারে কঠোর অবস্থানের ঘোষনা দিয়েছে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন। নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই ব্যাপারে ঘোষনা দেয়া হয়েছে। নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাউদ্দিন মনজু সাক্ষরিত এই ঘোষনায় বলা হয়েছে।

ঘোষনায় বলা হয়, নবাবগঞ্জ উপজেলা একটি প্রবাসী অধ্যুষিত অঞ্চল। প্রবাসী ভাইদের পাঠানো কষ্টার্জিত রেমিট্যান্স এই অঞ্চলের অর্থনৈতিক ভিত্তি।  রেমিট্যান্স প্রবাহ বেশি হওয়ায় এবং অবিভাবকগণ দেশের বাইরে অবস্থান করায় সমাজের উঠতি বয়সী ছেলে-মেয়েদের মধ্যে মটর বাইক ব্যাবহারের প্রবণতা বেড়েছে। মটর বাইক ব্যাবহারকারীগণের অধিকাংশই স্কুল কলেজের  শিক্ষার্থী এবং উঠতি বয়সের তরুণ তরুণী। বাইক ব্যাবহারকারীগণ ড্রাইভিং লাইসেন্স,গাড়ির রেজিস্ট্রেশন, ইনসুরেন্স,হেলমেট এবং প্রয়োজনীয় কাগজপত্র ব্যাতিত ড্রাইভিং করছেন, যা আইনত দণ্ডনীয় অপরাধ এবং সম্পূর্ণভাবে নিষিদ্ধ।লক্ষনীয় বিষয় বাইক ব্যাবহারকারীগণের মধ্যে অনেকে সাইলেন্সর পাইপে বিকট শব্দ তৈরি করে গতির প্রতিযোগিতায় লিপ্ত হচ্ছেন এবং প্রতিনিয়ত নানাবিধ দুর্ঘটনার শিকার হচ্ছেন। আপনারা অবগত আছেন সড়ক পরিবহণ আইন, ২০১৮ একটি কঠোর আইন। এই আইনে মোবাইল কোর্ট এবং নিয়মিত মামলার বিধান রয়েছে। বাইক ব্যাবহারকারীগণ প্রয়োজনীয় কাগজপত্র এবং হেলমেটসহ রাস্তায় বের হবেন।কেউ আইন অমান্য করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অন্য খবর  কোঠাবাড়ীর চকে কৃষি জমিতে অবৈধ ইটভাটা নির্মান বন্ধে বিক্ষোভ সমাবেশ

[বিঃ দ্রঃ আজ ২৬.০৮.২০২০ খ্রি. তারিখ নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে “সড়ক পরিবহণ আইন,২০১৮” এর আওতায় মোবাইল কোর্ট  অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় ৪৩ টি মামলায় মোট ২০৬০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা  হয়েছে। অভিযান নিয়মিত চলমান থাকবে।]

আপনার মতামত দিন