আবারও দোহারে সড়ক দূর্ঘটনায় নিহত ১

প্রতিরোধে নেই প্রশাসনিক ভূমিকা

327
আবারও দোহারে সড়ক দূর্ঘটনায় নিহত ১: প্রতিরোধে নেই প্রশাসনিক ভূমিকা

মিথুন news39.net: সোমবার দোহারের কার্তিকপুর বাজার সংলগ্ন ঢাকা মৈনট রোডে ট্রাক এবং সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজির পিছনে থাকা মোটরসাইকেলও দুর্ঘটনার কবলে পরে। ঘটনাস্থলেই ১৮ বছরের এক যুবক নিহত হয়। হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। জানা যায় নিহত যুবকের নাম মাহফুজ কাজী (১৮)। আর তার পিতার নাম ইসমাঈল কাজী। নিয়মিত এরকম দূর্ঘটনা অনেকটা গা-সওয়া হয়ে গিয়েছে। কোন প্রতিরোধমূলক বা কার্যকর ব্যবস্থা পরিলক্ষিত না হওয়ায়, প্রায় প্রতিমাসেই ২/১ জন তরুণ প্রাণ হারাচ্ছে। এসব সিএনজি, অটো, বালুর ট্রাক বা মোটরসাইকেল যানবাহন বা চালকের নেই কোন লাইসেন্স। মাঝেমধ্যে এদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হলেও, প্রভাবশালীদের অনুরোধে তারা ছাড় পেয়ে আরও দু:সাহসিক ও বেপরোয়া হয়ে উঠছে।

 

স্থানীয় সূএে জানা যায়, মৈনট ঘাট থেকে বালু বোঝাই ট্রাকের বেপোরোয়া গতির কারনে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। আর মৈনট থেকে ছেড়ে আসা বালির ট্রাকের বেপরোয়া গতি প্রতিনিয়তই ছোট বড় দূর্ঘটনার কারণ হচ্ছে।

স্থানীয় জনসাধারণ এই ব্যাপারে প্রশাসনের দূর্ঘটনা প্রতিরোধমূলক পদক্ষেপের পাশাপাশি দ্রুত কার্যকর ভূমিকা রাখার তাগিদ দিয়েছে।

আপনার মতামত দিন