৪ঠা থেকে ২৫ অক্টোবর পদ্মায় ইলিশ ধরা নিষেধ – দোহার উপজেলা প্রশাসন

28

শরিফ হাসান, news39.net: দোহার উপজেলায় মা ইলিশ রক্ষা ও সংরক্ষণে সচেতনতামূলক সভা করেছে দোহার উপজেলা প্রশাসন। রোববার (৩ অক্টোবর) সকালে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের মৈনটঘাট এলাকায় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় ইলিশ মাছ সংরক্ষণে সরকারের ‘জিরো টলারেন্স নীতি’ সর্ম্পকে সকলকে অবহিত করা হয়। এছাড়া কোন প্রভাবশালী মহল বা ব্যাক্তি সরকারি আইন উপক্ষার চেষ্টা করলে, তা কঠিন হাতে দমন করা হবে বলে সভায় জানানো হয়।

সরকার মা ইলিশ সংরক্ষণ ২০২১ উপলক্ষে ৪ অক্টোবর হতে ২৫ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ ধরা বন্ধ ঘোষণা করেছে। এই ২২ দিন ইলিশ মাছের প্রজননের সময়। এসময় সারাদেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুতকরণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় করা দণ্ডনীয় অপরাধ। দোহার পদ্মার নিকটবর্তী উপজেলা হওয়ায়, এখানে অনেকেই অসাধুভাবে ইলিশ সংগ্রহ করে থাকে। এবার কঠিনহস্তে তা দমনের ঘোষণা দিয়েছে, দোহার উপজেলা প্রশাসন।

সভায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্থানীয় জনপ্রতিনিধি, মাছের আড়ৎদার সমিতি’র সদস্য এবং স্থানীয় জেলে সম্প্রদায়ের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন, দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে রাব্বি, উপজেলা মৎস্য কর্মকর্তা মোছা. লুৎফুন্নাহার ও কুতুবপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই শামসুল হক-সহ আরও অনেকে।

অন্য খবর  দোহারে প্রশাসনের অভিযানে সাতটি বাইক জব্দ

মন্তব্য