১০০ শয্যায় উন্নীতকরণ হচ্ছে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

95
দোহারে করোনা রোগীদের জন্য আইসোলেশন ওয়ার্ড তৈরি

ঢাকার দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০শয্যায় থেকে ১০০শয্যায় উন্নীতকরণ করা হবে বলে জানিয়েছেন দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন।  আজ বৃহস্পতিবার সকাল ১১টায় নিউজ৩৯ কাছে এই খবরের সত্যতা তিনি নিশ্চিত করেন।

নিউজ৩৯ এর কাছে দোহারের স্বাস্থ্যসেবা নিয়ে ও দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আধুনিকায়নের ব্যাপারে তিনি বলেন, দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০শয্যায় থেকে ১০০শয্যায় উন্নীতকরণ করতে ইতিমধ্যেই টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে । এর জন্য ব্যয়বাবদ বরাদ্দ হয়েছে ৩৪ কোটি টাকা। এটা দোহার উপজেলার জনগণের জন্য একটি গর্বের বিষয়। এখবর শুনে দোহার উপজেলার সর্বস্তরের জনগণের পক্ষ থেকে মাননীয় সংসদ জনাব সালমান এফ রহমান এমপিকে সকলে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

এসময় দোহার উপজেলার চেয়ারম্যান আলমগীর হোসেনের কাছে কবে নাগাদ দোহার উপজেলার মানুষ ১০০ শয্যা হাসপাতালের সুবিধা পাবে এই প্রশ্ন করলে তিনি বলেন, আমরা যে ভবন গুলো চেয়েছি সে ভবন তৈরি করতে হবে ও যে পুরাতন ভবন আছে সে ভবন গুলো ভেঙ্গে নতুন ভবন তৈরি করতে হবে আগামি ১ মাসের মধ্যেই চালু হয়ে যাবে। টেন্ডার প্রক্রিয়া বা ঠিকাদার নিয়োগ হওয়ার পরে কাজ করতে যে সময় লাগে তার পর শুরু হবে ১০০শয্যায় প্রক্রিয়া।

অন্য খবর  দোহারে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

তিনি আরো বলেন,দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স খুব দ্রুতই আধুনিকায়ন হবে। দোহার ও নাবাবগঞ্জ  উপজেলা স্বাস্থ্য ডাটা তৈরি করার কথা ছিলো সেটাও প্রকৃয়াধীন আছে।

এ ব্যাপারে নিউজ৩৯ কথা বলে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্মকর্তা ডা. জসিম উদ্দিন এর সাথে।  তিনি বলেন, এটা বড় প্রজেক্ট। এটা তৈরি হতে প্রায় বছর দুয়েক সময় লাগবে। করোনার প্রাদুর্ভাব এর কারনে আমরা এগুতে পারছি না আর দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আধুনিকায়ন করতে আমাদের অনেক জনবল লাগবে তাই জনবল না থাকায় আধুনিকায়ন করতে সময় লাগবে।

Comments

comments