স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা বাস্তবায়নে ক্লিনিক মালিকদের সাথে সভা

81
স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা বাস্তবায়নে ক্লিনিক মালিকদের সাথে সভা

ঢাকার দোহারে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিকদের সাথে বিশেষ সভা করেছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন।শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (রোগ নিয়ন্ত্রণ) উম্মে হুমায়রা কানেতার সঞ্চালনায় সভায় সিদ্ধান্ত নেওয়া হয় স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী প্রতিটি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের সাইনবোর্ডে রেজিষ্ট্রেশন নাম্বার ও মেয়াদ উত্তির্নের তারিখ লিখে দিতে হবে। বর্জ্য ব্যবস্থাপনার ব্যবস্থা করতে হবে। সরকারি হাসপাতাল এরিয়ায় কেনো বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের এজেন্ট বা দালাল আসতে পারবে না, সরকারি হাসপাতালের এ্যাম্বুলেন্স বসে থাকতে অন্যকোনো এ্যাম্বুলেন্স চলবে না। সপ্তাহে একদিন বৃহস্পতিবার বেলা ১২ টার পরে ঔষধ কোম্পানীর এসআর’রা ভিজিট করতে পারবেন। যে সকল ক্লিনিকে (ওটি) অপারেশন থিয়েটার চালু রয়েছে সে-সকল ক্লিনিকে সহকারী এমবিবিএস ডাক্তার, ডিউটি ডাক্তার, অজ্ঞান করার ডাক্তার, প্রশিক্ষিত মিডোওয়েফার ও সীকৃত প্রতিষ্ঠানের নিবন্ধীত নার্স রাখতে হবে।

এসময় দোহার উপজেলা বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম তালুকদার স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী গৃহীত এসকল সিদ্ধান্ত বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকরা মেনে চলবেন বলে জানান।

অন্য খবর  দোহারে ছাত্রদল কমিটি বাতিলের দাবিতে মিছিল সমাবেশ

পরে আনোয়ার খান হাসপাতাল থেকে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইর্ন্টানি করতে আসা ১৪তম ব্যাচের ১৫ জনকে ফুল দিয়ে স্বাগতম জানানো হয়।

এসময় দোহার পৌরসভা এরিয়ার সকল বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিক, এ্যাম্বুলেন্স ডাইভার ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য