স্বাভাবিক জীবনে ফিরে আসতে দ্রুত ভ্যাকসিন নিতে হবে: সালমান এফ রহমান

157
সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বলেছেন, স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে আসতে সবাইকে দ্রুত ভ্যাকসিন গ্রহণ করতে হবে। স্বাভাবিকভাবে সবাই কাজ করতে পারলে সচল থাকবে অর্থনীতির চাকা। আগামী দুই-তিনদিনের মধ্যে তিনি নিজেও ভ্যাকসিন গ্রহণের কথা জানান। রবিবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় টিকা কার্যক্রমের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সালমান এফ রহমান বলেন, করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতা এমনি এমনি আসেনি। করোনার শুরুতে দ্ইু হাজার ডাক্তার-নার্স নিয়োগ সহ তাঁর দুরদৃষ্টিতার কারণের এটা সম্ভব হয়েছে। আর এ ক্ষেত্রে ডাক্তার, নার্স, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ সবার সহযোগিতা রয়েছে।

তিনি বলেন, আমাদের দেশের ডাক্তার ও নার্সরা দক্ষ কিন্তু ব্যবস্থাপনায় সমস্যার কারনে স্বাস্থ্যসেবায় মানুষের মাঝে কিছুটা আস্থাহীনতা রয়েছে। যে কারণে বাংলাদেশের মানুষ বিভিন্ন দেশে চিকিৎসা গ্রহণ করতে যায়। কিন্তু সরকারি ও বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনার সমন্বয় করে স্বাস্থ্যসেবার মান উন্নয়ন সম্ভব। আর এ সবকিছুর জন্য ‘সেন্টার অব এক্সিলেন্স’ তৈরি করতে হবে। তিনি আরও জানান পরীক্ষামূলকভাবে দোহার ও নবাবগঞ্জ উপজেলা থেকে হেলথ গার্ড (স্বাস্থ্য সুরক্ষা) প্রজেক্ট শুরু করা হবে। সফল হলে তা সারা বাংলাদেশে ছড়িয়ে দেয়া হবে।

অন্য খবর  নবাবগঞ্জে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা ও সনদ বিতরণ

Comments

comments