সুষ্ঠু নির্বাচনের জন্য জাতীয় ঐক্য সৃষ্টি করে ফ্যাসিবাদী সরকারের বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলবো – ভিপি কামাল

251
ভিপি কামাল

রবিবার বিএনপি’র বিজয় র‍্যালীতে ছাত্রদল সহ-সভাপতি ভিপি কামাল বলেন, আমরা গণতন্ত্রের জন্য সংগ্রাম করছি। সুষ্ঠু নির্বাচনের জন্য জাতীয় ঐক্য সৃষ্টি করে ফ্যাসিবাদী সরকারের বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলবো। আমরা চাই আগামী দিনে যাতে একটি গণতান্ত্রিক পরিবেশ গড়ে ওঠে। গণতান্ত্রিক আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে ৭০ সালের নির্বাচনে। সেজন্যি আমরা মুক্তিযুদ্ধ করেছি, স্বাধীন হয়েছি।  সে দিনের ইয়াহিয়া খান, টিক্কা খানের সঙ্গে আজকের শাসকগোষ্ঠীর পার্থক্য কী?

তিনি বলেন, আমরা চাই আগামী প্রজন্ম যাতে একটি গণতান্ত্রিক পরিবেশে বেড়ে ওঠে। বর্তমান সরকার একদলীয় শাসন কায়েম করেছে। কিন্তু আজ একটি কথা বলে সতর্ক করছি, বাংলাদেশের মানুষকে পদদলিত করে দাবিয়ে রাখা যাবে না।তারা শহীদ জিয়ার আদর্শে এগিয়ে যাবে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠায় মানুষের সকল অধিকার ফিরিয়ে দেয়ার লক্ষে।

রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে বর্ণাঢ্য বিজয় র‌্যালিটি শুরু হয় রোববার বিকেল ৩টায়। র‌্যালিটি মালিবাগ মোড়ে গিয়ে শেষ হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। র‌্যালিতে নেতৃত্ব দিচ্ছেন তিনি। এর আগে বিজয় র‌্যালিতে অংশ নিতে দুপুর ১টা থেকেই নয়াপল্টন দলের কেন্ত্রীয় কার্যালয়ে এসে জড়ো হতে থাকেন দলটির নেতাকর্মীরা।

অন্য খবর  নৌকার প্রচারণায় আসাদুজ্জামান খান কামাল হাতে জমানো পয়সা তুলে দিল শিশু

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ছাড়াও র‌্যালিতে অংশ নেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বরচন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট আহমদ আযম খান, খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদ সদস্য আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, ছাত্রদল সভাপতি রাজীব আহমেদসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

Comments

comments