শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে অনেক দূর এগিয়েছেঃ সালমান এফ রহমান এমপি

90

আল-আমীন, আব্দুর রহিম, শরিফ হাসান, স্টাফ রিপোর্টার, news39.net: শনিবার দুপুরে ঢাকার নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে আইসিটি উদ্যোক্তাগণের সাথে মতবিনিময় সভা ও ইনফো-সরকার (৩য় পর্যায়) প্রকল্পে নবাবগঞ্জ ও দোহার উপজেলার ২২টি ইউনিয়নের কানেক্টিভিটি উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৎ ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ অনেক দূর এগিয়েছে। ২০০৯ সালে যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ ঘোষণা দিয়ে ছিলো তখন বিএনপি-জামায়াত হাসাহাসি করে বলেছিলো কিভাবে সম্ভব? আজ আমরা স্বয়ংসম্পূর্ণ ডিজিটাল বাংলাদেশে পরিনত হয়েছি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।
অনুষ্ঠানের সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

প্রযুক্তি মন্ত্রী জুনায়েদ পলক বলেন, আপনারা সৌভাগ্যবান। আপনাদের এমপি সালমান এফ রহমান প্রধানমন্ত্রীর সিপাহশালার। ২০২১ সাল বিশ্বে বাংলাদেশ স্মরণীয় হয়ে থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দূরদর্শিতায় ১২ বছরের মধ্যে দেশাটাকে বিশ্বের দরবারে উচুঁ পর্যাদায় পৌঁছে দিয়েছে।

অন্য খবর  দোহারে সরকার ঘোষিত আনন্দ র‍্যালী অনুষ্ঠিত

মন্ত্রী আরও বলেন, প্রযুক্তিতে জ্ঞানচর্চার জন্য স্কুল কলেজের ছেলে মেয়েদের জন্য বাংলাদেশে ৮ হাজার ডিজিটাল কম্পিউটার ল্যাব পৌঁছে দিয়েছে সরকার। দেশে ৩৯টি হাইটেক পার্কের কাজ হাতে নিয়েছে সরকার। নবাবগঞ্জ উপজেলায় শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার বিষয়ে আশ্বাস দিয়ে তিনি বলেন ২০২৩সালে তা দৃশ্যমান হবে ইনশাল্লাহ। এ সময় মন্ত্রী উদ্যোক্তাদের বিভিন্ন সমস্যার কথা মনোযোগসহ শুনেন এবং তা সমাধানেরও আশ্বাস দেন। এর আগে মন্ত্রী নবাবগঞ্জ -দোহার সীমান্তবর্তী মাঝিরকান্দায় শেখ কামাল আইটি পার্ক এর জন্য প্রস্তাবিত জমি ও হাইটেক পার্ক স্থাপনের জন্য স্থান পরিদর্শন করেন ।

শনিবার বিকেলে সালমান এফ রহমান এমপি, যন্ত্রাইল ইউনিয়নে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন। এ ছাড়াও নবাবগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

শনিবার সন্ধ্যায় দোহারে সালমান এফ রহমান দোহারে উপজেলা পরিষদের ডরমিটরি উদ্বোধন করেন। এ ছাড়া পরিষদের সভাকক্ষে নবাবগঞ্জ ও দোহারের বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে মতবিনিময় সভা করেন।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বে”ছাসেক লীগের সভাপতি নির্মল রঞ্জনগুহ, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ পরিচালক (অতিরিক্তি সচিব) বিকর্ণ কুমার ঘোষ, অতিরিক্ত সচিব আজিজুল ইসলাম, ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আলমগীর হোসেন। আরও ছিলেন নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মিজানুর রহমান কিসমত, যুগ্ম আহবায়ক দেওয়ান আওলাদ হোসেন, ড. সাফিল উদ্দিন মিয়া, কলাকোপা ইউপি চেয়ারম্যান মো. ইব্রাহীম খলিল প্রমুখ।

অন্য খবর  নারিশা পশ্চিমচর এলাকায় র‍্যাব পরিচয়ে হুমকি

মন্তব্য