শত বছরে পর্দাপণ নবাবগঞ্জের সোনাহাজরা মুফিজিয়া ফাজিল মাদ্রাসা

51

ঢাকার নবাবগঞ্জ উপজেলার চুড়াইন ইউনিয়নের সোনাহাজরা মুফিজিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসাটি আজ শনিবার (৩১ ডিসেম্বর) শত বছরে পর্দাপণ করেছে। মাদ্রাসাটির শত বর্য উৎযাপন উপলক্ষে নতুনরূপে সেজে উঠেছে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় অবস্থিত প্রাচীনতম এই ধর্মীয় প্রতিষ্ঠানটি।

এই প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষক মণ্ডলী ও এলাকাবাসী এই দীনি প্রতিষ্ঠানের শতবর্ষ উৎযাপন অনুষ্ঠানকে সফল করার লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

স্থানীয়রা জানায়, আজ থেকে শত বছর আগে ১৯২২ সালের এই দিনে হযরত শাহক্বারী ইসমাঈল (রহ.) সোনাহাজরা মুফিজিয়া ফাজিল ডিগ্রি মাদরাসাটি প্রতিষ্ঠা করেন। এর ফলে শত বছর ধরে এখানে অসংখ্য শিক্ষার্থী ইসলামী শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ,সমাজ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন । এই মাদ্রাসার সফলতা দেখে আমরা সবাই গর্বিত ।

সারা দেশে অরাজনৈতিক ধর্মীয় প্রতিষ্ঠান হিসেবে ইতিমধ্যে সোনাহাজরা মুফিজিয়া ফাজিল ডিগ্রি মাদরাসাটি ব্যাপক সুনাম অর্জন করেছে। এছাড়া ইসলামি শিক্ষার ধারক ও বাহক হিসেবে প্রতিষ্ঠানটি ইতিমধ্যে অর্জন করেছে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে পুরস্কার।

শত বর্ষ উৎযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন মিয়া। বিশেষ অতিথি ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুন, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদ, দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু ও নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মতিউর রহমান।

আপনার মতামত দিন