মালয়েশিয়ায় শপিং মল থেকে ১০ বাংলাদেশি আটক

6
মালয়েশিয়ায় শপিং মল থেকে ১০ বাংলাদেশি আটক

মালয়েশিয়ার একটি শপিং মল থেকে ১০ বাংলাদেশি আটক হয়েছেন। অবৈধ অভিবাসনের অভিযোগে দেশটির ইমিগ্রেশন বিভাগ তাঁদের আটক করেছে। স্থানীয় সংবাদমাধ্যম নিউ স্ট্রেইট টাইমস এ তথ্য জানিয়েছে।

নিউ স্ট্রেইট টাইমসের প্রতিবেদনে বলা হয়, গতকাল শুক্রবার (২১ জুন) রাজধানী কুয়ালালামপুরের তামান মেলাটি এলাকায় ওই অভিযানে ১৬ বিদেশিসহ ১৮ জনকে আটক করা হয়। তাঁদের মধ্যে স্থানীয় দুজন নিয়োগকর্তা আছেন।

কুয়ালালামপুর ইমিগ্রেশনের পরিচালক ওয়ান মোহাম্মদ সাউপি ওয়ান ইউসুফ সাংবাদিকদের জানান, আটক ব্যক্তিদের মধ্যে ১০ বাংলাদেশি ছাড়াও ইন্দোনেশিয়ার ৪ এবং ভারত ও পাকিস্তানের ২ জন নাগরিক রয়েছেন। সবার বয়স ২২ থেকে ৪৫-এর মধ্যে।

ওয়ান মোহাম্মদ সাউপি ওয়ান ইউসুফ বলেন, অভিযানের সময় ২৩ বিদেশি এবং ৭ জন স্থানীয় ব্যক্তির কাগজপত্র যাচাই করা হয়। তাতে দেখা যায়, ওই শপিং মলের ফুড কোর্টের প্রায় সব স্টলে অবৈধ অভিবাসীদের নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, আটক ব্যক্তিদের কুয়ালালামপুর ইমিগ্রেশন কমপ্লেক্সে রাখা হয়েছে। তাঁদের বিরুদ্ধে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩-এর অধীনে অভিযোগের তদন্ত হবে।

আপনার মতামত দিন