বড়দিনের উৎসবে মাততে প্রস্তুত আঠার পল্লী

824
বান্দুরায় গীর্জা থেকে মাদ্রাসা ছাত্র আটক

২৫ ডিসেম্বর বৃহস্পতিবার রাত ১২ টা ১মিটিটে প্রার্থনা মধ্য দিয়ে খ্রীষ্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড় দিন শুরু হবে। বড় দিনকে ঘিরে ঢাকার দোহার- নবাবগঞ্জের আঠার গ্রামের খ্রীষ্টান পল্লীতে চলছে সাজসজ্জা আর ব্যাপক সব প্রস্তুতি । অতিথিদের নিমন্ত্রন করা হচ্ছে মোবাইলের ম্যাসেজ, কার্ড আর পোষ্ট কার্ডে। অতিথি আপ্যায়নে কোন রকমের ক্রটি না রাখতে রাখা হচ্ছে রকমারী সব পিঠাপুলির আয়োজন।

বাড়ির সামনে সাজানো হচ্ছে ক্রিষ্টমাস ট্রি। শিশুদের বন্ধু হিসেবে পরিচিত সান্তা ক্লসের উপহার পেতে আবেগ আপ্লুত হয়ে আছে শিশুরা। অপেক্ষার দিনক্ষণ শেষ হতে বেশি সময় দেরি না হলেও মহাব্যস্ত খ্রীষ্টান পল্লীর পরিবারগুলো।

অন্যদিকে , আঠার পল্লীর গির্জা ও উপধর্মপল্লী গুলোকে সাজানো হচ্ছে দৃষ্টিনন্দন ঝলমলে আলোক সজ্জায় । গির্জার অভ্যন্তরে দৃষ্টিনন্দন ভাবে ডিসপ্লে করা হবে কুড়ে ঘরের অভ্যন্তরে মাদার মেরীর কোলে যীশুখ্রীষ্টের প্রতিচ্ছবি । প্রার্থনা করতে আগত পূণ্যার্থীদের আগমন নিরবিচ্ছিন্ন করতে তৈরি করা হচ্ছে বিশেষ ভলান্টিয়ার টিম । সব মিলিয়ে আগাম উৎসব চলছে খ্রীষ্টান অধ্যুষিত গ্রামগুলোতে ।

নবাবগঞ্জের হাসনাবাদ গির্জার ফাদার খোকন ভিনসেন্ট গমেজ জানান, দুই উপজেলা ও মুন্সিগঞ্জের সিরাজদিখানসহ প্রায় ২ হাজার পরিবারে উৎসব পালনের প্রস্থতি চলছে।

অন্য খবর  শিলাকোঠা উচ্চ বিদ্যালয়ে ইভটিজিং এর দায়ে এক ছাত্রকে বহিস্কার

এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলার গোল্লা গির্জার ফাদার আবেল বি রোজারিও গমেজ জানান, সুন্দর ও সুষ্ঠ অনুষ্ঠানের জন্য আইনের সকল প্রকারের সহযোগীতা চেয়েছেন আইন শৃংখলা বাহিনির কাছে। এরই মধ্যে উৎসবের আগে আত্মশুদ্ধির জন্য পাপ স্বীকার পর্বে অনুষ্ঠান চলছে । তা বড় দিনের অনুষ্ঠান শেষে বছরের প্রথম দিন বড় দিনের কির্তনের (ক্যারল ) মধ্যে দিয়ে শেষ হবে । উৎসব নিরবিচ্ছিন করতে প্রশাসনের সহযোগীতা উপর বেশি গুরুত্ব দিয়ে বলেছেন, প্রশাসনের সাহায্য ছাড়া উৎসব সুষ্ঠ ও সুন্দর ভাবে পরিচালনা করা যাবে না। তাই বার-বার প্রশাসনের সহযোগীতা চেয়েছেন ।

এ বিষয়ে কেরাণীগঞ্জ সারর্কেল এসপি মো. শহীদুল ইসলাম বলেন, বড় দিন উপলক্ষে ঢাকা দোহার নবাবগঞ্জে পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমান বলেন, সর্বাত্মক নিরাপত্তা নিশ্চিত করা হবে । নিরাপওার স্বার্থে বিশেষ টিম কাজ করবে ।

দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সিরাজুল ইসলাম বলেন, বড় দিনের উৎসব নিরবিচ্ছিন ভাবে দোহার বাসী পালন করতে পারবে। তাতে পুলিশের সহায়তা সর্বক্ষণ দেওয়া হবে।

অন্য খবর  নবাবগঞ্জের আগলায় ডাকাতি, আটক ১

Comments

comments