ব্যারিস্টার হয়ে দোহারে ফিরে এলেন জাকির খান

1114

শরিফ হাসান, news39.net: দোহার উপজেলার হরিচন্ডী গ্রামের কৃতি সন্তান জাকির হোসেন খান বার-এট-ল ( ব্যারিস্টার) ডিগ্রি সম্পন্ন করে তার নিজ গ্রাম দোহারে ফিরে এলেন। শুক্রবার নিজ এলাকা মাহমুদপুর গ্রামবাসীর ভালোবাসায় সিক্ত হলেন তিনি।

আবেগে আপ্লুত ব্যারিস্টার জাকির হোসেন খান নিউজ৩৯কে বলেন, জাতি, বর্ণ, লিঙ্গ, ধর্ম বা রাজনৈতিক মত নির্বিশেষে ন্যায়বিচার নিশ্চিত করতে দোহার নবাবগঞ্জের মানুষের জন্য কাজ করতে চাই। তাছাড়া দোহার নবাবগঞ্জে শিক্ষার আলো ছড়িয়ে দিতে নিজেকে উৎসর্গ করতে চাই যাতে তরুণ প্রজন্ম অন্তত স্নাতক ডিগ্রি লাভ করে উৎপাদনমুখী শিক্ষার আলোয় আলোকিত হতে পারে।

তিনি আরও বলেন, আমি বেকারত্ব নিরসনে যথাসাধ্য চেষ্টা করব এবং শিক্ষিত তরুণদের আমার সাধ্যানুযায়ী চাকরিতে স্থান দেওয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পাশাপাশি বিদেশে উচ্চশিক্ষা নিতে ইচ্ছুক মেধাবী ছাত্র-ছাত্রীদের যেকোন সহায়তা দিতে প্রস্তুত আছি।

জাকির হোসেন খান ২০০০ সালে কার্তিকপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০২ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি ডিগ্রি সম্পন্ন করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ২০০২ -২০০৩ সেশন এবং ২৬ তম ব্যাচের ছাত্র ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয় হতে ২০০৭ শিক্ষাবর্ষে এলএলএম সম্পূর্ণ করে ২০০৯ সালে আইনের উপর উচ্চতর ডিগ্রি অর্জনের লক্ষে ইংল্যান্ডে পাড়ি জমান। পরে ২০১৫ সালে নর্থউমব্রিয়া ইউনিভার্সিটি হতে পুনরায় এলএলবি সম্পূর্ণ করেন এবং ২০২১ সালের নভেম্বর মাসে সফলতার সাথে লন্ডনের বিপিপি ইউনিভার্সিটি হতে বার এট ল কোর্স সম্পূর্ণ করেন।

অন্য খবর  দোহারে পরিবহণ শ্রমিকদের মাঝে স্বেচ্ছাসেবক লীগের খাদ্য সহায়তা প্রদান

পরবর্তীতে গত ২৬ শে জুলাই ২০২২, লিংকনস ইন, কল টু বার অনুষ্ঠানের মাধ্যমে মাস্টার অফ দি বেঞ্চের পক্ষে ট্রেজারার জনাথন ক্রোও (কুইন কাউন্সেল) তাকে ব্যারিস্টার এট ল ডিগ্রি প্রদান করেন।

তিনি ঢাকা জেলার দোহার থানাধীন মাহমুদপুর ইউনিয়ন-এর হাজী আবুল কাশেম খান এবং হাজেরা খানম দম্পতির তৃতীয় সন্তান।

মন্তব্য