প্রেরণার উৎস দোহারের তরুণ ব্যবসায়ী হাবিবুর হেলাল

89
ব্যবসায়ী হাবিবুর হেলাল

ঢাকা জেলার দোহার উপজেলার কাটাখালি গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী হাবিবুর রহমান হেলালের পক্ষ থেকে করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত অসহায় সাধারণ মানুষের মাঝে ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। বয়সে তরুণ এই ব্যবসায়ী ত্রাণ বিতরণে হতে পারেন অন্যদের অনুপ্রেরণার উৎস। গোপনে নিজে বাড়ীতে প্যাকেটিং করে, রাতের গভীরে বাড়িতে বাড়িতে গিয়ে পৌঁছে দিয়েছেন ত্রাণ। তিনি স্রষ্টা আল্লাহ কে খুশি করার নিয়তে ঢাকা ঢোল না পিটিয়ে গত ২২, ২৩, ২৪ ও ২৫ এপ্রিল এই ত্রাণ বিতরণ করেন।

এই সময় প্রায় ২০০ পরিবারের মাঝে এই ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। যাচাই-বাছাই করে করোনা মহামারীতে বেকার ও অসহায় পরিবারগুলোর মাঝে এই ত্রান পৌছে দেয়া হয়।

ব্যক্তিগত উদ্যোগে তিনি দোহার চান্দের বাজার সহ, কাটাখালি আংশিক, বানাঘাটা আংশিক, দোহার এবং সুতারপারা আংশিক নিম্নবিত্ত এবং মধ্যবিত্ত পরিবারের জন্য ১৬৫টি এবং ঢাকায় ২৫টি সর্বমোট -১৯০ টি পরিবারের জন্য ত্রান ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। প্রতি প্যাকেটে ৫ কেজি চাল, ১ কেজি পিয়াজ, ১ কেজি চিনি, ৫০০ গ্রাম ডাল, ১কেজি ছোলা, ১ কেজি তেল, ৫০০গ্রাম খেজুর, ৫০০ গ্রাম মুড়ি দেয়া হয়।

অন্য খবর  দোহারে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে উপজেলা কৃষক লীগ

এই সময় হাবিবুর রহমান হেলাল এই কাজে সহযোগিতা করার জন্য নজরুল ইসলাম খান, সাব্বির হোসেন পাপ্পু, নিজু, জয়, দূর্জয়, হাবিব এদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং সার্বিক সহায়তার জন্য বন্ধু ফয়েজ ও সোহেল ভাই (ইতালি প্রবাসী) এবং ছোট ভাই হৃদয়কে ধন্যবাদ জানান। এই কঠিন সময়ে ত্রান পেয়ে অসহায় মানুষগুলোর মুখে হাসি ফুটেছে।

এছাড়া ঢাকা সহ দোহারে দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্ট এবং প্রিয় বাংলা ত্রাণ কার্যক্রমে অনুদান দিয়েছেন। তিনি দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্ট এর সহ-সভাপতি।

Comments

comments