বৃষ্টিতে দোহার-নবাবগঞ্জের জনজীবন স্তব্ধ

318
দোহার-নবাবগঞ্জ

বৃষ্টিতে দোহার নবাবগঞ্জ এ জনজীবনে দেখা দিয়েছে নাভিশ্বাস। বৃষ্টির পানিতে জলাবদ্ধতা আর যানজটে হাবুডুবু খাচ্ছে স্কুল কলেজ ও এলাকাবাসীরা। গত কয়েক দিন ধরে গভীর রাত থেকে কখনও গুঁড়িগুঁড়ি, কখনও ভারী বৃষ্টি, আবার কখনও দমকা হাওয়া বইছে। বর্ষার এই রূপ প্রকৃতিপ্রেমীরা উপভোগ করলেও এলাকাবাসীর জন্য যেন এটা যন্ত্রণা!

বৃষ্টির জলাবদ্ধতায় দুর্ভোগ বাড়িয়ে দিয়েছে তাদের আরো। গত কয়েক দিন ধরে গভীর রাত থেকেই ঢাকার রাজধানীসহ দোহার নবাবগঞ্জ বৃষ্টি হচ্ছে। এতে তীব্র গরম থেকে কিছুটা স্বস্তি মিললেও বিভিন্ন এলাকায় সড়কে পানি জমে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। এ কারণে বেড়েছে ভোগান্তি। দোহার নবাবগঞ্জ জুড়ে বৃষ্টির পানির জ্বলাবদ্ধতায়  এলাকাবাসীর এই দুর্ভোগ অন্যান্য সময়ের তুলনায় বেড়ে গেছে কয়েক গুণ।

দোহার-নবাবগঞ্জ

দোহার নবাবগঞ্জ এ সামান্য বৃষ্টি হলেই তীব্র জলাবদ্ধতার কারণে দেখা দেয় দুর্ভোগ। কোথাও কাদামাটি, আবার কোথাও হাঁটুপানি। চিরচেনা দোহার নবাবগঞ্জ  তখন রূপ নেয় এক ভিন্ন নগরীতে।

এসময় দোহার লটাখোলার বাসিন্দা আমেনা বেগম বলেন যে একটু বৃষ্টি হলেই হাটু পর্যন্ত বৃষ্টির পানি জমে যায় বাড়ির সামনে আর এই পানি সরার জন্য আমাদের এখান দিয়ে ড্রানের ব্যবস্থা থাকলে আমরা এই বৃষ্টির পানির জ্বালাবদ্ধতা থেকে বাঁচতে পরবো। আবার এই বৃষ্টির কারনে নবাবগঞ্জ বাজারে যানজটও বেড়ে গেছে বলে অভিযোগ অটো চালকদের। এছাড়া দোহারে মেঘুলা বাজার, জয়পাড়া বাজার, থানামোড়, কাতিৃকপুর বাজারসহ বিভিন্ন জায়গায় বৃষ্টির কারনে যানজট বেড়ে গেছে বলে অটো, রিস্কা, মোটরসাইকেল চালদের অভিযোগ এই যানজট এর কারনে স্কুল ও কলেজ এর ছাত্র-ছাত্রীরা ও পড়েছে ভোগান্তিতে।

অন্য খবর  দোহারের মৈনটঘাট থেকে তিন হাজার পিস ইয়াবাসহ এক জন আটক

দোহার-নবাবগঞ্জ

Comments

comments