বিশ্বকাপে শেষ হাসি হাসবে কারা ?

27

আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই লুসেইল স্টেডিয়ামে শুরু হতে চলেছে আর্জেন্টিনা বনাম ফ্রান্সের বিশ্বকাপ ফাইনাল। মেসি না এমবাপে কাতারে কার হাতে উঠতে চলেছে ট্রফি তা দেখার অপেক্ষায় গোটা বিশ্ব। ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ অংশ না নিলেও এ দেশের ফুটবল সমর্থকদের কোনো ঘাটতি নেই সমর্থনে। আর্জেন্টিনা, ব্রাজিল, ফ্রান্স, জার্মানি, পর্তুগাল ও ইংল্যান্ডসহ নানা দলের ভক্তদের মধ্যে চলে তুমুল উন্মাদনা। ভরে উঠেছে আনন্দ উল্লাশে কারা হাসবেন বিশকাপের শেষ হাসি ?

আজ রোববার রাতে কাতারের লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনালে মাঠে নামছে ফ্রান্স ও আর্জেন্টিনা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত নয়টায়। কেমন হবে এবারের ফাইনাল? শেষ হাসি ফুটবে কার মুখে? লিওনেল মেসি পারবেন অধরা বিশ্বকাপ শিরোপা জয়ের স্বাদ পূরণ করতে? নাকি কিলিয়ান এমবাপে ফের মাতবেন বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার উল্লাসে? এ নিয়েই চলছে ফ্যানদের নানা জল্পনা-কল্পনা।

আর্জেন্টিনাকে সমর্থন করে দোহারের মেসি ভক্ত আফরিন হুসাইন (২৩) বলেন, তিন যুগ পর বিশ্বকাপ জয়ের আরো একটি সুযোগ আর্জেন্টিনার সামনে ডিয়েগো ম্যারাডোনার জুতায় পা গলাতে এবং ফুটবল ইতিহাসে সর্বকালের সেরার খাতায় নিজের নাম পাকা করতে লিওনেল মেসিকে করতে হবে মোটে একটি অসাধ্য কে সাধ্য। আমার মতো কোটি মেসি পাগলদের আজ একটাই আর্তনাদ মেসির হাতে বিশ্বকাপ উঠার। এখন শুধু অপেক্ষা ঘন্টা কয়েক মাত্র ।

আপনার মতামত দিন