বিদেশ থেকে ফিরেই অংশ নিতে পারলেন না নির্বাচনে

298

সৌদি আরব থেকে বাংলাদেশে এসেছিলেন একটা উদ্দেশ্যেই, শেখ মুজিবের নৌকার নির্বাচন করা। কিন্তু সেই সাধ অপূর্ণ রেখে অকালেই চলে গেলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক দোহারের আবুল হোসেন আবু (ইন্নালিল্লাহি…………..রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি জেদ্দা বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহ-সভাপতির দায়িত্বে ছিলেন। ছাত্রজীবন থেকেই আবুল হোসেন বঙ্গবন্ধুর আদর্শের একজন নিবেদিত প্রাণ সৈনিক ছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ১৭ ডিসেম্বর সোমবার সকালে সৌদি আরব থেকে ঢাকার বাড়িতে আসেন আবুল হোসেন আবু। ওইদিন রাত নয়টার দিকেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেণ আবুল হোসেন। তাঁর অকাল প্রয়াণে পরিবার ও স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে আসে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও দুই ছেলে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার জানাজা শেষে ঢাকার খিলগাঁও কবরস্থানে তাকে দাফন করা হয়।

উল্লেখ্য যে, দোহার উপজেলার নয়াবাড়ি ইউনিয়নের বাহ্রা গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্ম আবুল হোসেনের। তাঁর বাবার নাম মো. রমজান আলী। যিনি স্বাধীনতা পরবর্তী সময়ে নয়াবাড়ি ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য ও ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। আবুল হোসেন আশির দশকের গোড়ার দিকে আওয়ামী ছাত্র রাজনীতির দুর্যোগকালীন সময়ের সাহসী কান্ডারী ছিলেন। ব্যক্তি জীবনে তিনি ছিলেন একজন মুজিব আদর্শের নিবেদিত প্রান সৈনিক।

অন্য খবর  জয়পাড়াতে খাল দখল করে ভবন নির্মাণ

Comments

comments