বঙ্গবন্ধু বিশ্ব রাজনীতির বরপুত্র: সালমান এফ রহমান

81
সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমান বলেছেন, মুক্তিযোদ্ধারা বাঙালি জাতির সূর্যসন্তান। তারা আমাদের জাতীয় জীবনের অবিচ্ছেদ্য অংশ। তাদের অবদান চিরস্মরণীয়। তাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা বাংলাদেশ পেয়েছি। স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের অবদানের জন্য আজকের বাংলাদেশ। বঙ্গবন্ধু বিশ্ব রাজনীতির বরপুত্র । বিশ্বের নির্যাতিত-নিপীড়িত গণমানুষের স্বাধীকার আদায়ের আন্দোলনের মহানায়ক। নবাবগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে  ভার্চ্যুয়াল ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সালমান এফ রহমান আরও বলেন, বিংশ কিংবা একবিংশ শতাব্দীর রাজনৈতিক ইতিহাসে পৃথিবীতে ভাষা কিংবা স্বাধীকার আন্দোলনের নেতৃত্বে বঙ্গবন্ধুর বিকল্প নেই। বঙ্গবন্ধু ছাত্রবস্থা থেকে শাহাদাতের পূর্বপর্যন্ত ভাষার জন্য, গণমানুষের অধিকার আদায়ের জন্য আন্দোলন-সংগ্রাম করে গেছেন। জীবনের ৫৫ বছরের মধ্যে সাড়ে ১৩ বছর কারাগারে কাটিয়েছেন। দু’বার ফাঁসির মঞ্চে গেছেন। নিজের কিংবা পরিবারের কথা  ভাবেননি। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। তাই বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশের অস্তিত্ব কল্পনা করা যায় না। তার ৭ই মার্চের ভাষণ  অনবদ্য দলিল, যা গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আর স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী আমাদের জাতীয় জীবনে অবিচ্ছেদ্য অংশ।

অন্য খবর  বখাটেদের আড্ডা ও যৌন হয়রানি রোধে দোহারে অভিযান

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দিন মনজুর সভাপতিত্বে অনুষ্ঠানে সালমান এফ রহমান আরও বলেন, বাংলাদেশের মানুষের ইতিহাস অহঙ্কার করার মতো। আজকের দিনে আমাদের ঐক্যবদ্ধভাবে শপথ নিতে হবে যেন কোনো অপশক্তি মাথা উঁচু করে দাঁড়াতে না পারে। এ সময় তিনি বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ার আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, আমি দোহার ও নবাবগঞ্জ উপজেলাকে বাংলাদেশের উন্নয়নের রোল মডেলে পরিণত করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। এ ব্যাপারে আপনাদের সহযোগিতা কামনা করছি।

Comments

comments