ফেল করা শিক্ষার্থীদের আত্মহত্যার আহবান; প্রধান শিক্ষকের দাবি আইডি ভুয়া

102
ফেল করা শিক্ষার্থীদের আত্মহত্যার আহবান; প্রধান শিক্ষকের দাবি আইডি ভুয়া

সদ্য প্রকাশিত হয়েছে মাধ্যমিক বিদ্যালয়ের রেজাল্ট। সারা দেশে পাশের হার ছিল এবার রেকর্ড ৮৭.৪৪%। সারা দেশের মতো দোহারেও ছিল উচ্চ পাশের হার ৯২.১২%। রেকর্ড জিপিএ-৫ ছিল ২০৫ জন। দোহারের অন্যতম পুরোতন বিদ্যাপিঠ বাহ্রা হাবিলউদ্দিন উচ্চ বিদ্যালয়ের ১৭১ জন পরীক্ষার্থীর মাঝে উত্তীর্ণ হয়েছে ১৫৩ জন। জিপিএ-৫ পেয়েছে ৩ জন। অকৃতকার্য হয়েছে ১৮ জন। পাশের হার ছিল ৮৯.৪৭ %। এরই মাঝে বাহ্রা হাবিলউদ্দিন উচ্চ বিদ্যালয় আলোচনায় এসেছে ফেসবুকের একটা পোস্টকে কেন্দ্র করে। বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোজ কুমার সরকারের নামে একটা ফেসবুক একাউন্ট থেকে অকৃতকার্য শিক্ষার্থীদের আত্মহত্যার পরামর্শ দেয়া হয়েছে। Saruj Sarkar নামক এই ফেসবুক আইডি থেকে এই পরামর্শ দেয়া হয়। যদিও বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোজ কুমার সরকারের দাবি এটা ভুয়া একাউন্ট। যদিও একাউন্টটির এক্টিভিটি বেশ পুরোনো এবং বাহ্রা হাবিলউদ্দিন উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন কার্যক্রম এখানে পূর্বেও পোস্ট করা হয়েছে।

এবিষয়ে দোহার বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক সরোজ কুমার সরকার বলেন, যে আইডি দিয়ে পোস্ট দেওয়া হয়েছে সেটা আমার আইডি না। ঐ আইডি কার বা কে খুলেছে সে বিষয় আমি কিছু জানি না। থানার কোন অভিযোগ করা হয়েছে কি-না এবিষয়ে জানাতে চাইলে তিনি বলেন, আমি এখনো কোন অভিযোগ করি নাই। তবে কালকে মিটিং আছে মিটিং এ রেজুলেশন করে অভিযোগ করবো।

দোহার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রাকিব হাসান বলেন, ফেসবুকের স্টাটাস এর বিষয় আমি কিছু জানি না। আপনার কাছে থেকে জানতে পারলাম। কালকে আমি এই বিষয়টা দেখবো এবং তদন্ত করে দেখবো। প্রমাণিত হলে ব্যাবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত দিন